দাবি না মানলে দুর্বার আন্দোলনে সরকার পতন: চরমোনাই পীর

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১০:১৮ পিএম, ১০ নভেম্বর ২০২২
দাবি না মানলে দুর্বার আন্দোলনে সরকার পতন: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘সরকার একদিকে থানায় থানায় দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করছেন, অপরদিকে ১ম শ্রেণি থেকে মাস্টার্স ডিগ্রি পর্যন্ত ধর্মীয় শিক্ষা পাবলিক পরীক্ষা থেকে বাদ দিয়ে জাতির সঙ্গে ধোঁকাবাজি করছে। ধর্মীয় শিক্ষা বাদ দেওয়ার নীতি গ্রহণ করেছে। সরকার সব উন্নয়ন, শরিয়াহবিরোধী আইন পাশ না করার ঘোষণা চরম ধোঁকায় পরিণত হয়েছে। দাবি না মানলে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হবে।’

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা পূর্বের ন্যায় বহাল, শিক্ষা সিলেবাস ঈমান-আকিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউইনের বিবর্তনবাদ বাতিল এবং শিক্ষার সবস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে’ পূর্বঘোষিত এ কর্মসূচিতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

সমাবেশ শেষে একটি গণমিছিল শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে রওনা দিয়ে পল্টন মোড়, জিরোপয়েন্ট হয়ে সচিবালয়ের গেটে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে দলটির সিনিয়র নেতাদের হস্তক্ষেপে শান্ত হয়।

পরে দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল শিক্ষা সচিবের হাতে দাবি সংবলিত স্মারকলিপি হস্তান্তর করেন। প্রতিনিধি দলের আরও ছিলেন সিনিয়র নেতা অধ্যাপক মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা ইমতিয়াজ আলম ও কেএম আতিকুর রহমান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ষক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম প্রমুখ।