কাতারে উত্তাপ ছড়াচ্ছেন ‘মিস ক্রোয়েশিয়া’

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১০ ডিসেম্বর ২০২২
কাতারে উত্তাপ ছড়াচ্ছেন ‘মিস ক্রোয়েশিয়া’

কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুটে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে ক্রোয়েশিয়া। বিশ্বকাপের নিজেদের জয় উদযাপনে কাতারে রয়েছেন ক্রোয়েশিয়ার লাস্যময়ী মডেল ও ‘মিস ক্রোয়েশিয়া’ ইভানা নোল।

শুক্রবার রাতে ব্রাজিল-ক্রোয়েশিয়া কোয়ার্টার ফাইনাল ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের বাধার মুখে পড়তে হয়েছে তাকে। সেখানে খোলামেলা পোশাক পরে স্টেডিয়ামে হাজির হওয়ায় ভক্তদের সঙ্গে ছবি তুলতে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ক্রোয়েট এই মডেল।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ক্রোয়েশিয়ার এই মডেলের ১৮ লাখ ফলোয়ার রয়েছে। ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, শুক্রবার রাতের ম্যাচ চলাকালীন এডুকেশন সিটি স্টেডিয়ামে ইভানা লাল অন্তর্বাস এবং লাল-সাদা প্যান্ট পরে রীতিমতো উত্তাপ ছড়াচ্ছেন। পোশাকে ছিল ক্রোয়েশিয়ার জাতীয় পতাকার চিহ্নও।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল বলছে, মিস ক্রোয়েশিয়া ইভানা নোল বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে কাতারে হাজির হওয়ার পর থেকেই মধ্যপ্রাচ্যে প্রচুর মানুষের মনোযোগ আকর্ষণ করছেন। তবে ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচের আগে ভক্তদের সাথে তাকে ছবি তুলতে দেওয়া হয়নি। খোলামেলা পোশাক পরে স্টেডিয়ামে আসায় নিরাপত্তারক্ষীরা তাকে ভক্তদের সাথে ছবি তুলতে বারণ করে দেন। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ক্রোয়েশিয়ার এই মডেল।

ক্রোয়েশিয়ার খেলার সময় লাল-সাদা বিকিনি টপে এবং আঁটসাঁট লাল লেগিংস পরে সিঁড়ি বেয়ে হেঁটে যাওয়ার সময় হাস্যোজ্জ্বল কাতারি ভক্তদের সাথে সেলফি তোলেন মিস ক্রোয়েশিয়া। কিন্তু খোলামেলা পোশাকে সেলফি তোলার সময় অনেক ভক্ত তার দিক থেকে মুখ ফিরিয়ে নেন বলে দাবি করেছেন কাতারের প্রখ্যাত উদ্যোক্তা মোহম্মদ হাসান আল-জেফাইরি।

কাতার এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার আগে স্বল্পবসনার এই মডেলকে নিরাপত্তারক্ষীরা ভক্তদের সাথে কোনো ছবি তোলা যাবে না বলে জানিয়ে দেন।

জার্মান সংবাদমাধ্যম বিল্ডকে মিস ক্রোয়েশিয়া ইভানা নোল বলেন, ‘তারা আমার সাথে ভক্তদের ছবি তুলতে এবং রেলিংয়ের নিচে পোজও দিতে দেয়নি। আমি তখন তাদের কাছে কেন এত অভদ্র আচরণ করছে জানতে চেয়েছিলাম।’

ক্রোয়েশিয়ার এই মডেলের খোলামেলা পোশাক কাতারের প্রচলিত আইনের সাথে কিছুটা বিরোধপূর্ণ। এই আইন অনুযায়ী, বিশ্বকাপে নারীদের কাঁধ ঢেকে রাখতে এবং ছোট স্কার্ট না পরার পরামর্শ দিয়েছে।

কিন্তু মিস ক্রোয়েশিয়া ইভানা নোল কাতারের এই পরামর্শ উপেক্ষা করে খোলামেলা পোশাকে স্টেডিয়ামে হাজির হন। শুক্রবার এডুকেশন সিটি স্টেডিয়ামে বাধার সম্মুখীন হওয়ার আগ পর্যন্ত স্বল্পবসনায় উত্তাপ ছড়িয়েছেন তিনি। চলতি সপ্তাহে এক সাক্ষাৎকারে ইভানা নোল বলেছিলেন, এটা আসলেই দারুণ ব্যাপার। কেউ আমাকে শরীর ঢেকে রাখতে বলেননি।

‘প্রত্যেকেই আমার সাথে ছবি তুলতে চান, এমনকি স্থানীয়রাও। কেবল টুইটারে কাতারের একজন বাসিন্দার কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি। তবে সম্ভবত মনোযোগ আকর্ষণ করতে চেয়েছিলেন তিনি।’

সূত্র: ডেইলি মেইল।