অধিনায়কত্ব হারালেন ম্যাথিউস

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১০:৩০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮
অধিনায়কত্ব হারালেন ম্যাথিউস

এশিয়া কাপে ব্যর্থতার দায়ে শ্রীলঙ্কার ওয়ানডে দলের অধিনায়কত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। নেতৃত্ব দেয়া হলো টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালকে।

যদিও ওয়ানডেতে খুব একটা ছন্দে নেই চান্দিমাল। ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে এই সংস্করণে পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেলতে পেরেছেন কেবল একটি।

দ্বীপ দেশটির ওয়ানডে দলের নেতৃত্ব নিয়ে অস্থিরতা চলছে বেশ কিছুদিন ধরে। ম্যাথিউস ও চান্দিমাল ছাড়া গত ১৮ মাসে এই সংস্করণে দলটির অধিনায়ক ছিলেন উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরা। ২০১৭ সালের শুরু থেকে এই সংস্করণে ফল হওয়া ৪০ ম্যাচের ৩০টিতেই হেরেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট জানায়, শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরিয়ে নেয়া হয়েছে ম্যাথিউসকে। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন চান্দিমাল।

২০১৩ থেকে ২০১৭ সালের মাঝামাঝি পর্যন্ত দেশের ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন ম্যাথিউস। দেশের মাটিতে জিম্বাবুয়ের কাছে সিরিজ হারার পর পদত্যাগ করেন এই অলরাউন্ডার। চন্দিকা হাথুরুসিংহে প্রধান কোচ হওয়ার পর চলতি বছরের শুরুতে দায়িত্বে ফিরেন ম্যাথিউস।

তবে উন্নতি হয়নি লঙ্কানদের পারফরম্যান্সে। এই সময়ে শ্রীলঙ্কা হেরেছে ৮ ম্যাচের ছয়টিতে। জয় দুটি আসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারার পর।

এইচএম