পেনাল্টির পরিবর্তে কার্ড দেয়ায় ক্ষুব্ধ নেইমার

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮
পেনাল্টির পরিবর্তে কার্ড দেয়ায় ক্ষুব্ধ নেইমার

প্রীতি ম্যাচে দাপটের সঙ্গে খেলে এল সালভাদরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। তবে সালভাদরের বিপক্ষে ম্যাচে এক অপ্রীতিকর পরিস্থিতিতে পড়তে হলো ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে।

ম্যাচে পেনাল্টি বক্সের ভেতরে প্রতিপক্ষের সঙ্গে ধাক্কা লেগে পড়ে গিয়েছিলেন নেইমার। খালি চোখে দেখে মনে হয়েছে, তিনি আসলেই তাল সামলাতে পারেননি। কিন্তু দূর থেকে দৌঁড়ে এসে রেফারি হলুদ কার্ড দেখিয়ে দেন ব্রাজিল অধিনায়ককে। যেটা কিছুতেই সঠিক বলে মানতে পারছেন না ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। নিজের এবং দলের জন্য বিষয়টাকে অপমানজনক মনে করছেন তিনি।

পেনাল্টি থেকে গোল করেছেন নেইমারও। তবে ম্যাচের প্রথমার্ধে ফাউলের শিকার হয়ে উল্টো হলুদ কার্ড দেখায় রেফারির উপর ক্ষেপেছেন তিনি।

ক্ষুব্ধ নেইমার বলেন, ‘আমি জানি না, এটা নিয়ে কিভাবে বেঁচে থাকব। এই ধরণের ট্যাকেলে তো আমি দাঁড়িয়ে থাকতে পারব না। আমার মনে হয়, এর শেষ হওয়া উচিত। এটা আমার পক্ষে সম্ভব না। অনেক হয়েছে, কিছু বলিনি। আমি শুধু নিজের ফুটবলটা চালিয়ে গেছি। এটা সম্মানহানিকর। শুধু আমার জন্য নয়, সতীর্থদের জন্যও।’

রেফারি জায়ের মারুফুকে রীতিমত ধুয়ে দিয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান সুপারস্টার বলেন, ‘হুলদ কার্ড নিয়ে খেলা কঠিন ব্যাপার। এই মানুষটা (মারুফু) ব্রাজিলের ম্যাচ পরিচালনা করতে এসেছে, যেটা অনেক বড় একটা দল। আর তিনি এসে এমনটা করলেন। আমি মনে করি না, কাজটা ঠিক হয়েছে। যদি তিনি পেনাল্টি দিতে না চান, সমস্যা নেই। কার্ড দেয়ার প্রয়োজন ছিল না।’

বিশ্বকাপের পর থেকে নেইমারের একটা দুর্নাম হয়ে গেছে। ব্রাজিলিয়ান সুপারস্টার পড়ে যাওয়ার অভিনয় করেন। না ছুঁলেই তিনি পড়ে গড়াগড়ি খান, পেনাল্টির জন্য রেফারিকে বিভ্রান্তিতে ফেলেন। এই দুর্নামের কারণেই বোধ হয় রেফারি পেনাল্টির পরিবর্তে কার্ড দেখালেন।

বিএইচ