এশিয়া কাপে নেই কোহলি!

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৮
এশিয়া কাপে নেই কোহলি!

আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ১৬ সদস্যের মধ্যে নাম নেই দলটির সবচেয়ে বড় তরকা বিরাট কোহলির। এই আসরে বিশ্রাম দেয়া হয়েছে তাকে।

কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। এর আগেও শ্রীলঙ্কায় তিনি একটি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন, জিতিয়েছিলেন শিরোপাও।

সামনে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলবে ভারত। এই দুটি গুরুত্বপূর্ণ সিরিজের কথা ভেবেই কোহলিকে বিশ্রাম দেয়া হয়েছে। তা ছাড়া ছোটখাটো কিছু চোট রয়েছে এই ভারতীয় তারকার। ঘাড়ের চোট কাটিয়ে ওঠার পর চলমান ইংল্যান্ড সিরিজেও পিঠের ব্যথায় ভুগছেন ভারতীয় অধিনায়ক।

এশিয়া কাপের ভারতীয় দলে একজন নতুন মুখ, খলিল আহমেদ। তবে দলে জায়গা হয়নি সুরেশ রায়না, উমেশ যাদব ও সিদ্ধার্থ কৌলের। আর দলে ফিরেছেন মাণীষ পান্ডে, আমবাতি রাইডু ও কেদার যাদব।

আগামী ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের এশিয়া কাপ। আর ভারতের প্রথম ম্যাচে ১৮ সেপ্টেম্বর।

এশিয়া কাপের ভারতীয় দল : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), কেএল রাহুল, আমবাতি রাইডু, মাণীষ পাণ্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবেনশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর ও খলিল আহমেদ।

এইচএম