রিয়ালের ম্যাচে ফাঁকা গ্যালারিতে রোনালদোকে স্মরণ!

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২০ আগস্ট ২০১৮
রিয়ালের ম্যাচে ফাঁকা গ্যালারিতে রোনালদোকে স্মরণ!

চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো নাম লেখান ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। দীর্ঘ নয় মৌসুম রিয়াল মাদ্রিদের সাফল্য-ব্যর্থতার সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন রোনালদো।

রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারি দীর্ঘ প্রায় এক দশক যার নাম ধরে গলা ফাটিয়েছেন সমর্থকেরা, সেই রোনালদোই নেই এখন বার্নাব্যুর মাঠে। ফলে দর্শকরাও আর আগ্রহ পাননি মাঠে গিয়ে খেলা দেখতে। স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে রিয়ালের প্রথম ম্যাচটিতেই দেখা গিয়েছে এমন চিত্র। গেতাফের বিপক্ষে হোম ম্যাচেই গ্যালারির প্রায় অর্ধেকের বেশি জায়গাই ছিল ফাঁকা।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের প্রথম ম্যাচে দর্শক উপস্থিতি ছিল মাত্র ৪৮ হাজার ৪৬৬ জন। অথচ প্রায় এক লক্ষ ধারণক্ষমতা ছিল। মৌসুমে রিয়ালের প্রথম ম্যাচ হওয়াতে সবারই প্রত্যাশা ছিল উপচে পড়া ভীড় থাকবে গ্যালারিতে। কিন্তু এমন দর্শকভাটা হতাশ করেছে সবাইকেই। অনেকেরই মত ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকাতেই মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে এত কম দর্শক উপস্থিতি সর্বশেষ দেখা গিয়েছিল ২০০৮-০৯ মৌসুমের লা লিগায় রিয়ালের শেষ ম্যাচে। সেবার চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ৬-২ গোলে হারের মধ্য দিয়ে শুরু হয় রিয়ালের হারের ধারা। একটানা হেরে যায় পাঁচটি ম্যাচ। ফলে লিগের শেষ ম্যাচে ফাঁকা গ্যালারিতেই খেলে রিয়াল।

রিয়ালের জন্য রোনালদো যে আসলে কী ছিলেন, সেটা কাল বার্নাব্যুর খালি আসনগুলো বুঝিয়ে দিয়েছে। এ শূন্যস্থান পূরণ করতে হলে বেল-অ্যাসেনসিওকে আরও অনেক পথ পাড়ি দিতে হবে।

বিএইচ