আবারও হাথুরুসিংহের ঘোষিত দলে নেই মালিঙ্গা!

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৯ আগস্ট ২০১৮
আবারও হাথুরুসিংহের ঘোষিত দলে নেই মালিঙ্গা!

চন্ডিকা হাথুরুসিংহের কোচ হিসেবে শ্রীলঙ্কার দায়িত্ব নেয়ার পর থেকেই কপাল পুড়ছে লাসিথ মালিঙ্গার। টি-টোয়েন্টি এবং ওয়ানডে চালিয়ে যাওয়া এই লঙ্কান বলারের ক্যারিয়ারই পড়ে গেলো হুমকির মুখে। ক্রমাগত উপেক্ষার শিকার হয়ে যাচ্ছেন তিনি।

সে ধারাবাহিকতায় এবারও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১৫ সদস্যের দলে জায়গা হয়নি এই পেসারের। যদিও মালিঙ্গা টরন্টোয়া অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি লিগে মন্ট্রিল টাইগার্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেন।

গত বছর সেপ্টেম্বরে শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছিলেন মালিঙ্গা। চলতি বছরের শুরুর দিকে জাতীয় দলের হয়ে খেলার একটা সুযোগ অবশ্য মালিঙ্গাকে দেয়া হয়েছিল। লঙ্কান বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছিল, তাকে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট খেলার জন্য। যেটার পারফরম্যান্সের ওপর ভিত্তি করে জাতীয় দলে সুযোগ পেতে পারতেন তিনি। কিন্তু আইপিএলকে অগ্রাধিকার দিয়ে ঘরোয়া টুর্নামেন্ট খেলেননি তিনি। যে কারণে তারওপর, হাথুরুর ক্ষোভটা আরও বেশি।

বাঁ-হাতি পেসার বিনুরা ফার্নান্দো ৩ বছর পর আবারও টি-টোয়েন্টি ম্যাচ খেলার দ্বারপ্রান্তে চলে এলেন। ২৩ বছর বয়সী এই ক্রিকেটার ইতিমধ্যে ২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৭ সালের জানুয়ারিতে সর্বশেষ টি-টোয়েন্টি খেলার পর এই ফরম্যাটে আর জায়গা মেলেনি ধনঞ্জয়া ডি সিলভার। এবার দেড় বছরেরও বেশি সময় পর আবারও জায়গা মিলছে তার। এছাড়া গত নিদাহাস ট্রফিতে ইনজুরির কারণে খেলতে না পারলেও এবার টি-টোয়েন্টিতে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, বিনুরা ফার্নান্দো, শেহান জয়সুরিয়া, লাহিরু কুমারা, শেহান মধুশঙ্কা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, লক্ষ্মণ সান্দাকান, দাসুন শানাকা, উপুল থারাঙ্গা, জেফ্রি ভ্যান্ডারসাই।

স্ট্যান্ড বাই : দিমুথ করুনারত্নে, ইসুরু উদানা, নিরোশান ডিকভেলা।

বিএইচ