আর্জেন্টিনায় মেসিদের খেলা দেখতে চেয়ে অনশন!

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১৩ জুন ২০১৮
আর্জেন্টিনায় মেসিদের খেলা দেখতে চেয়ে অনশন!

বিশ্বকাপের প্রধান ভেন্যু লুঝনিকি স্টেডিয়াম তৈরি বিশ্বকাপের কিক অফের বাঁশি বাজাতে। আর তৈরি হয়ে আছে কোটি কোটি দর্শক। নিজেদের মতো করে তৈরি হচ্ছে বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলো।

ফুটবলের এই গ্রেটেস্ট শো অন আর্থকে ঘিরে চারদিকে সাজ সাজ রব। সবাই প্রস্তুতি নিচ্ছে বিশ্বকাপ-উৎসবের। কিন্তু ফুটবলের খুদে যাদুকর লিওনেল মেসির দেশ আর্জেন্টিনার একটি কারাগারের কয়েদিরা রীতিমতো ফুঁসছেন।

দেশটির রাজধানী বুয়েন্স এইরেসের কয়েদীদের ক্ষোভের কারণ বিশ্বকাপের সময় টেলিভিশন দেখতে পাচ্ছেন না তারা। তাই মেসিদের খেলা দেখতে চেয়ে এখন অনশনে বসেছেন কয়েদিরা।

messi

বুয়েনেস এইরেস থেকে ১ হাজার ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত কারগারটিতে সম্প্রতি কেবল সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। কর্তৃপক্ষ সেটা সারিয়ে নিলেই সমস্যার সমাধান হয়ে যায়। কিন্তু ব্যাপারটি নিয়ে সময়ক্ষেপণ করায় কয়েদিরা ক্ষুব্ধ। কারাগারে থাকার কারণে এমনিতেই স্বাভাবিক জীবন থেকে বঞ্চিত হন কয়েদিরা। এর ওপর বিশ্বকাপের মৌসুম বলেই তাদের ক্ষুব্ধতাটা একটু বেশি। কয়েদিরা বিশ্বকাপ দেখাকে নিজেদের অধিকার হিসেবেই বলছেন।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে স্বাগতিক রাশিয়া এবং ‘এ’ গ্রুপে তাদের এশিয়ান প্রতিপক্ষ সৌদি আরব। বাংলাদেশ সময় রাত ৯টায় রেফারির মুখে বেজে উঠবে কিক অফের বাঁশি।

শনিবারই আর্জেন্টিনা বিশ্বকাপ-মিশনের প্রথম চ্যালেঞ্জে মাঠে নামছে আইসল্যান্ডের বিপক্ষে। তাদের অন্য দুই প্রতিপক্ষ হল নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

বিএইচ