বিশ্বকাপের আগেই স্পেনের কোচকে বরখাস্ত

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৩ জুন ২০১৮
বিশ্বকাপের আগেই স্পেনের কোচকে বরখাস্ত

বিশ্বকাপের একদিন আগেই স্পেনের বর্তমান কোচ হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বিশ্বকাপের দু’দিন আগেই কোচ হিসেবে হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ। সঙ্গে সঙ্গে ঝড় ওঠে ফুটবল দুনিয়ায়।

মঙ্গলবার ৫১ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তির হওয়ার খবরটিও জানিয়ে দেয় রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদ বিশ্বকাপের ঠিক দু’দিন আগে এভাবে জাতীয় দলের একজন কোচের নাম ঘোষণা করার বিষয়টি সহজ ভাবে নিতে পারিনি স্প্যানিশ ফেডারেশন। তাই এরকম একটা কঠিন সিদ্ধান্ত নিল স্পেন।

৫১ বছর বয়সী এই কোচের অধীনে কোনো ম্যাচ হারেনি স্পেন। ২০ ম্যাচ খেলে ১৪টি জিতেছে তারা, বাকি ৬টি হয়েছে ড্র।

রিয়াল মাদ্রিদের মূল দলের হয়ে একটি ম্যাচ খেলা লোপেতেগুই ২০০৩ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ দলের সহাকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। পোর্তোয় যাওয়ার আগে স্পেন অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের কোচিং করান।

বৃহস্পতিবার মাঠে গড়াবে রাশিয়া বিশ্বকাপ। আর শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান।

মার্কার খবর, স্পেন ফেডারেশন চাইলেও খেলোয়াড়েরা চাচ্ছেন না এখনই কোচ পাল্টাতে। বিশ্বকাপ জয়ের লক্ষ্যে দারুণ দল নিয়ে রাশিয়া এসেছিল স্পেন। কিন্তু গেল দু দিনের কর্মকাণ্ডে সেই আশা ফিকে হয়ে যেতে শুরু করেছে।

বিএইচ