কোস্টারিকাকে বিধ্বস্ত করে চমক বেলজিয়ামের

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১০:৪৭ এএম, ১২ জুন ২০১৮
কোস্টারিকাকে বিধ্বস্ত করে চমক বেলজিয়ামের

ব্শ্বিকাপে মূল পর্বে অংশ গ্রহণের পূর্বে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে কোস্টারিকাকে বিধ্বস্ত করে চমক দেখাল 'ডাক হর্স' খ্যাত বেলজিয়াম।

ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকুর জোড়া গোলে কোস্টারিকাকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ফুটবলের র‌্যাংকিংয়ে তৃতীয়স্থানে থাকা বেলজিয়াম। বেলজিয়াম হয়ে এখন পর্যন্ত ৩৬ টি গোল করেন এই স্ট্রাইকার।

শেষ প্রস্তুতি ম্যাচে ইনজুরি-আক্রান্ত অধিনায়ক ভিনসেন্ট কোম্পানিকে ছাড়াই মাঠে নেমেছিল বেলজিয়াম। ব্যারান লুইজের দুর্দান্ত ভলিতে শুরুতেই এগিয়ে গিয়েছিল কোস্টারিকা। সেই আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি লাতিন আমেরিকার দেশটির। মিনিট সাতেক পরই মেরটেন্সের গোলে সমতায় ফেরে বেলজিয়াম।

belziyam

এই গোলের পরই মূলতঃ খেই হারিয়ে ফেলে কোস্টারিকা। তাদের দুর্বল রক্ষণকে কাজে লাগিয়ে ৪২ ও ৫০ মিনিটে দুই বার বল জালে জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু। কোস্টারিকার জালে শেষ পেরেকটি ঠুকেন চেলসি স্ট্রাইকার মিচি বাটশুই। শেষপর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম।

জয়ের দিনেও অবশ্য একটি দুশ্চিন্তা ভর করেছিল বেলজিয়ামের উপর। ম্যাচের ৭০তম মিনিটে পায়ের সমস্যার কারণে মাঠ ছেড়ে উঠে যান দলটির সেরা তারকা খেলোয়াড় এডিন হ্যাজার্ড। তবে দলের কোচ রবার্তো মার্টিনেজ জানিয়েছেন, এই চোট গুরুতর কিছু নয়। পায়ের গোড়ালিতে সামান্যই ব্যথা পেয়েছেন চেলসির এই ফরোয়ার্ড।

বিএইচ