এ বছর বিপিএল নিয়ে শঙ্কা

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৬ মে ২০১৮
এ বছর বিপিএল নিয়ে শঙ্কা

অক্টোবরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শুরু হওয়ার কথা থাকলেও বাধা হয়ে দাঁড়িয়েছে জাতীয় নির্বাচন।

চলতি বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তাই এ সময়ে জনগণের চোখ থাকবে নির্বাচনের দিকেই। আর এ সময়ে দেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বিপিএলের আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

তেমনটাই ইঙ্গিত পাওয়া গেল বিপিএলের গভর্নিং কাউন্সিলের সম্পাদক ইসমাইল হায়দার মল্লিকের কথায়।

বিপিএলের এই কর্মকর্তা বলেন, ‘আগামী অক্টোবরে বিপিএল আয়োজন করা কঠিন হয়ে যাবে। কারণ, পুরো দেশ তখন ব্যস্ত থাকবে নির্বাচন নিয়ে। তাই এ আসর আগামী জানুয়ারিতে আয়োজনের কথা ভাবছি আমরা।’

নিরাপত্তার কথা ভেবেই বিপিএল আয়োজক কমিটির এমন পরিকল্পনা। এ ব্যাপারে তিনি বলেন, ‘নির্বাচনের ঠিক আগে তিনটি আলাদা ভেন্যুতে সাতটি দলের নিরাপত্তা দেয়া কঠিন হয়ে দাঁড়াবে। যদি আমরা দলকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে না পারি, তবে আমাদের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। জানুয়ারিতে আমরা টুর্নামেন্টটি আয়োজন করতে পারি।’

এদিকে বিপিএলের কয়েকজন ফ্রাঞ্চাইজি মালিক নির্বাচনের সঙ্গে সরাসরি জড়িত। খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্ত্বাধিকারী বর্তমান সরকারের সংসদ সদস্য। তবে মল্লিক জানিয়েছেন, দলগুলোর নিরাপত্তার বিষয়টাই সর্বাগ্রে আমলে নিচ্ছেন তারা।

তবে বিপিএল পিছিয়ে দিলেও সমস্যা বাঁধবে আরেকটি। টুর্নামেন্টটি বাংলাদেশের আন্তর্জাতিক সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে পড়বে তখন। জানুয়ারিতে তিনটি করে টেস্ট আর ওয়ানডে খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। সেক্ষেত্রে এই সফরটা এগিয়ে আনা হতে পারে চলতি বছরের অক্টোবরে। যদিও অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরে থাকবে জিম্বাবুয়ে।