আবারও আইসিসির চেয়ারম্যান হলেন শশাঙ্ক

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৬ মে ২০১৮
আবারও আইসিসির চেয়ারম্যান হলেন শশাঙ্ক

দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন শশাঙ্ক মনোহর। ২০২০ সাল পর্যন্ত তিনিই থাকবেন এ আসনে।

আগামী জুনে আইসিসির বার্ষিক সম্মেলনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চেয়ারম্যান পদের নির্বাচন। কিন্তু মনোহর ছাড়া অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটাভুটির ঝামেলায় যেতে হয়নি আইসিসিকে। আগেভাগেই চেয়ারম্যান হিসেবে আরও দুই বছরের জন্য মনোনীত করা হয়েছে তাকে। ফলে

২০১৬ সালে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদ ছেড়ে আইসিসির চেয়ারম্যান হয়েছিলেন শশাঙ্ক মনোহর। ছয় মাস পরে তিনি ব্যক্তিগত কারণে আসনটি ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু আইসিসির অন্য সদস্যদের অনুরোধে শেষ পর্যন্ত তেমনটা করেননি।

icc

এরপর আরও একবার দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার কথা জানালেও শেষ পর্যন্ত থেকেই গিয়েছিলেন আইসিসির চেয়ারম্যান পদে। আর এখন প্রথম মেয়াদ শেষ হওয়ার পর দ্বিতীয় মেয়াদেও তিনি থাকছেন আসনটিতে।

চলতি বছর মেয়াদ শেষ হওয়ার পর পুনরায় নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন মনোহর। নির্বাচিত হওয়ার পর ক্রিকেটকে গোটা বিশ্বে ছড়িয়ে দেয়ার কাজ করার পরিকল্পনার কথা জানান তিনি। বিশ্বে ক্রিকেটের বর্তমান অবস্থা নিয়েও সন্তুষ্টি প্রকাশ করেন এই ক্রিকেট সংগঠক।

এইচএম/বিএইচ