২১৮ রানের বিশাল টার্গেট কোহলিদের

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
২১৮ রানের বিশাল টার্গেট কোহলিদের

আইপিএলে নিজিদের তৃতীয় ম্যাচে সাঞ্জু স্যামসনের ঝড়ো ব্যাটিংয়ে কোহলিদের সামনে বিশাল টার্গেট। রাজস্থান রয়েলসের স্যামসন তার ৪৫ বলে ১০ ছক্কা এবং ২টি বাউন্ডারির সাহায্যে গড়া ৯২ রানের ইনিংসে ভর করে ২১৭ রানের পাহাড় গড়ে রাজস্থান। জিততে হলে কোহলিদের করতে হবে ২১৮ রান।

আজ রোববার আইপিএলের ১১তম ম্যাচে টস জিতে রাজস্থান রয়েলসকে আগে ব্যাটিং করতে পাঠায় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

দুই বছর পর আইপিএলে ফিরে প্রথম ম্যাচে সুবিধা করতে পারেনি রাজস্থান রয়্যালস। তবে দ্বিতীয় ম্যাচ জিতেই ঘুরে দাঁড়ায় তারা। নিজেদের তৃতীয় ম্যাচেও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে গড়েছে জেতার মতো বিশাল এক সংগ্রহ।

উদ্বোধনীতে ৪৯ রান তোলার পর মাত্র ৪ রানের ব্যবধানে দুই ওপেনারের (আজিঙ্কা রাহানে ও আর্চি শর্ট) বিদায়ের পর কোণঠাসা হয়ে যায় রাজস্থান। এমন পরিস্থিতিথেকে দলকে উত্তরণ করেন সাঞ্জু স্যামসন। তাকে সঙ্গ দিয়েছেন বেনস্টোকস ও জস বাটলার।

দলকে উড়ন্ত সূচনা এনে দিতে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন আজিঙ্কা রাহানে। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ‘ঝড়’ তুলে দেয়া রাজস্থানের এই অধিনায়ককে সাজঘরে ফেরান ক্রিস ওকস।

২০ বলে ৬ বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে ৩৬ রান করে ফেরেন রাজস্থানের এ ওপেনার। তার বিদায়ের খানিক ব্যবধানে ফেরেন অন্য ওপেনার আর্চি শর্টও। ১৭ বলে ১১ রান করে ফেরেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে বেন স্টোকসকে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন স্যামসন। ২৭ রানে স্টোকস ফিরে গেলে ফের বাটলারকে সঙ্গে নিয়ে জুটি বাঁধেন তিনি। চতুর্থ উইকেটে বাটলারের সঙ্গে ৭৩ রানের জুটি গড়েন স্যামসন।

২৭ রান করে বাটলার ফিরে যাওয়ার পর ইনিংসের শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান স্যামসন। তার ৪৫ বলে ১০ ছক্কা এবং ২টি বাউন্ডারির সাহায্যে গড়া ৯২ রানের ভর করে ৪ উইকেটে ২১৭ রান সংগ্রহ করে রাজস্থান।

বিএইচ