ভ্যালেন্সিয়াকে হারিয়ে বার্সার নতুন রেকর্ড

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
ভ্যালেন্সিয়াকে হারিয়ে বার্সার নতুন রেকর্ড

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া বার্সেলোনা টানা ৩৯ ম্যাচ অপরাজিত থেকে লা লিগায় ইতিহাস তৈরি করেছে। ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে এই রেকর্ড গড়ে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিকে চ্যাম্পিয়নস লিগে কম শক্তিশালী রোমার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ধরাশায়ী হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়ে বেশ ভেঙে পড়েছিল দলটি। কিন্তু লা লিগায় বার্সেলোনার ফর্মের তুঙ্গে।

১৯৭৯-৮০ মৌসুমে রিয়াল সোসিয়েদাদ টানা ৩৮টি ম্যাচ অপরাজিত ছিল এই লিগে। আগের ম্যাচেই লেগানেসকে হারিয়ে রিয়াল সোসিয়েদাদের ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করেছিল বার্সেলোনা।

গত বছরই শুরু হয় বার্সেলোনার রেকর্ড গড়ার মিশন। ওই বছর ৮ এপ্রিল মালাগার স্টেডিয়াম লা রোজালেদায় ২-১ গোলের হারটাই ছিল সর্বশেষ। এরপর লিগে একে একে টানা ৩৯টি ম্যাচ অপরাজিত থেকেছে ভালভার্দের দল।

৩৯টি ম্যাচের ৩২টিই জিতে নিয়েছে মেসি শিবির। বাকি সাতটি ম্যাচ ড্র। অবশ্য আর্জেন্টাইন জায়ান্ট মেসির অসাধারণ ফর্ম বার্সেলোনার এমন রেকর্ড গড়ার মূল ভূমিকা হিসেবে পালন করে। ৩৯টি ম্যাচে ৩৯টি গোল এসেছে মেসির পা থেকে। অবশ্য ভ্যালেন্সিয়ার বিপক্ষে লুইস সুয়ারেজ ও উমতিতির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ভালভার্দের দল।

শক্তিশালী ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ের ফলে ৩২ ম্যাচে বার্সার পয়েন্ট ৮২। দ্বিতীয় অবস্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬৮ ও তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৫। বড় ধরনের কোনো অঘটন না ঘটলে এবারের স্প্যানিশ লিগ জয়টা তাই বার্সেলোনার জন্য শুধু সময়ের ব্যাপার মাত্র।

বিএইচ