শ্রীলঙ্কার টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেলেন যারা

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৯:০৮ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২২
শ্রীলঙ্কার টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেলেন যারা

ইনজুরি শঙ্কা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল দিয়েছে শ্রীলঙ্কা। এশিয়া কাপ জয়ী দলটিতে দুশমন্থ চামিরা ও লাহিরু কুমারা থাকলেও তাদের অংশগ্রহণ নির্ভর করছে ফিটনেসের ওপর।

স্ট্যান্ড বাই হিসেবে জায়গা হয়েছে আশেন বান্দারা, প্রবীন জয়াবিক্রমা, দিনেশ চান্ডিমাল, বিনুরা ফার্নান্ডো ও নুয়ানিদু ফর্নান্ডোর। এখান থেকে শুধু বান্দারা ও জয়াবিক্রমাই অস্ট্রেলিয়া সফরে যেতে পারবেন। চান্ডিমালের অবশ্য এশিয়া কাপের মূল দলে প্রত্যাবর্তন হলেও এবার জায়গা হয়েছে রিজার্ভে।

তাছাড়া এশিয়া কাপ খেলা প্রায় সবাই রয়েছেন দলে। বাদ পড়েছেন ওই টুর্নামেন্টে অভিষেক করা মাহিশ পাথিরানা, নুয়ান থুশারা ও আসিথা ফার্নান্ডো।

এশিয়া কাপ জয়ী হলেও লঙ্কানদের আসন্ন বিশ্বকাপে খেলতে হবে প্রথম পর্ব। গ্রুপ ‘এ’ তে তাদের সঙ্গী নামিবিয়া, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত। প্রথম পর্বের দুটি গ্রুপ থেকে সেরা দুটি করে দল সুপার টুয়েলভে খেলতে পারবে। টুর্নামেন্টে শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৬ অক্টোবর নামিবিয়ার বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: দাশুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্ক, ভানুকা পাজাপাকশে, ধনাঞ্জয়া ডা সিভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, জাফরে ভেন্ডারসে, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা, দিলশান মাদুশাঙ্কা, প্রমোদ মাদুশান।

স্ট্যান্ড বাই: আশেন বান্দারা, প্রবীন জয়াবিক্রমা, দিনেশ চান্ডিমাল, বিনুরা ফার্নান্ডো।