গেইলদের হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাল কিউইরা

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৭
গেইলদের হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাল কিউইরা

বিপিএল খেলতে এসে কি বিধ্বংসী ব্যাটিংটাই না করলেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই ভালো খেলে থাকেন এই ক্যারিবিয়ন ব্যাটসম্যান। এবারের আসরে দুটি সেঞ্চুরিসহ দলকে করেছেন চ্যাম্পিয়ন।

সেই গেইলকে কিনা জাতীয় দলের জার্সিতে ফিরে মুদ্রার ওপিঠ দেখতে হলো। মঙ্গলবার ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৯৯ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে ক্যারিবিয়রা।

বৃষ্টির কারণে খেলা ২৩ ওভারে নেমে আসা ম্যাচে ৪ উইকেটে ১৩১ রান তুলেছিল নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ধুঁকতে থাকা ওয়েস্ট ইন্ডিজ একশও পেরুতে পারেনি। ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে তারা হেরেছে ৬৬ রানের বড় ব্যবধানে।

ফলে তিন ম্যাচের সিরিজে সব কটি ম্যাচ হেরে ৩-০তে হোয়াইটওয়াশও হয়েছে সফরকারিরা।

শুরুতে নিউজিল্যান্ডও অবশ্য খুব একটা ভালো অবস্থানে ছিল না। ২৬ রান তুলতেই তারা হারিয়ে বসেছিল ৩ উইকেট। সেখান থেকে দলকে টেনে তুলেন রস টেলর আর টম লাথাম। ৫৪ বলে ৬ বাউন্ডারিতে রস টেলর শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৭ রানে। ৪২ বলে ৫ চারে ৩৭ রান করেন লাথাম। কলিন মুনরো ২১ এবং হেনরি নিকোলস করেন অপরাজিত ১৮ রান।

ওয়েস্ট ইন্ডিজ জবাব দিতে নেমে ৯ রানে ৫ উইকেট হারিয়ে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে কেউ পাঁচ রানও করতে পারেননি। গেইল করেন ৪ রান। অধিনায়ক জেসন হোল্ডার একাই যা একটু লড়েছেন। ২১ বলে ৩ চার আর ১ ছক্কায় ৩৪ রান করেন তিনি। ৪১টি বল খেলে অপরাজিত ২০ রান করেন নিকিতা মিলার।

বিএইচ