ভারতের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৯:০৬ এএম, ২৫ ডিসেম্বর ২০১৭
ভারতের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

শেষ পর্যন্ত ভারতের কাছে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতেছে ভারত। লঙ্কানদের দেওয়া ১৩৬ রানের লক্ষ্য চার বল বাকি থাকতে পেরিয়ে গেছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় লড়াইয়ের পুঁজি পায়নি শ্রীলঙ্কা। অতিথিদের টপ অর্ডার পারেনি বড় সংগ্রহের ভিত গড়ে দিতে। ১৮ রানের মধ্যে ফিরেন প্রথম তিন ব্যাটসম্যান। দুই ওপেনার নিরোশান ডিকভেলা ও উপুল থারাঙ্গাকে ফেরান জয়দেব উনাদকাত।

ফিরতি ক্যাচ নিয়ে কুসল পেরেরাকে বিদায় করে আন্তর্জাতিক ক্রিকেট নিজের প্রথম উইকেট নেন অভিষিক্ত অফ স্পিনিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর।

অতিথিরা খানিকটা প্রতিরোধ গড়ে সাদিরা সামারাবিক্রমা ও আসেলা গুনারত্নের ব্যাটে। তাদের দুই জনকেই থামান হার্দিক পান্ডিয়া। তিনটি চারে ৩৬ রান করতে গুনারত্নে খেলেন ৩৭ বল।

শেষের দিকে রানের গতি খানিকটা বাড়ান দাসুন শানাকা। দুই ছক্কায় এই অলরাউন্ডার অপরাজিত থাকেন ২৯ রানে।

ভারতের উনাদকাত ২ উইকেট নেন ১৫ রানে। পান্ডিয়া ২৫ রানে নেন ২ উইকেট। অভিষেকে ১৮ বছর বয়সী সুন্দর ১ উইকেট নেন ২২ রানে।

মাঝারি লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি ভারতের। ৯ বলে ৪ রান করে দুশমন্থ চামিরার বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন লোকেশ রাহুল। আরেক ওপেনার রোহিত শর্মাকে বিদায় করেন শানাকা।

আগের ম্যাচে গোল্ডেন ডাকের স্বাদ পাওয়া শ্রেয়াস আয়ারের সঙ্গে মনিশ পান্ডের ৪২ রানের জুটি দলকে রাখে কক্ষপথে। তাদের প্রতিরোধ ভাঙে একটি করে ছক্কা চারে ৩০ রান করে আয়ারের রান আউটে।

চারটি চারে ৩২ রান করে ফিরেন পান্ডে। মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বাকিটা সহজেই সারেন দিনেশ কার্তিক। এক ছক্কায় কার্তিক করেন অপরাজিত ১৮ রান। চার হাঁকিয়ে দলকে জয় এনে দেওয়া ধোনির ব্যাট থেকে আসে ১৬ রান। ম্যান অব দ্য ম্যাচ হন জয়দেব উনাদকাত।

আইকে