রিয়াল মাদ্রিদের জালে মেসির গোলের রেকর্ড

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১০:৫১ এএম, ২৪ ডিসেম্বর ২০১৭
রিয়াল মাদ্রিদের জালে মেসির গোলের রেকর্ড

আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির জন্য রেকর্ড গড়া নতুন কিছু নয়। তবে সেটা যদি হয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে তাহলে তো সেটা বিশেষ কিছুই হয়। আরও সেটা যদি হয় প্রিয় মঞ্চ এল ক্লাসিকোতে তাহলে তো একেবারে সোনায় সোহাগা!

ক্লাসিকোর ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগেই হয়েছিলেন মেসি। এবার লা লিগার ইতিহাসে রিয়াল মাদ্রিদের জালে যে কারোর চেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েছেন বার্সেলোনার তারকা লিও।

শনিবার মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে নিজে গোল করে ও সতীর্থকে দিয়ে আরও এক গোল করিয়েছেন। দলও জিতেছে। এমন ম্যাচে লা লিগার ইতিহাসে রিয়ালের জালে যে কারোর চেয়ে বেশি গোল করার রেকর্ড করেছেন মেসি।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের বিপক্ষে ৩-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। লুইস সুয়ারেজ দলকে এগিয়ে নেওয়ার পর স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ব্যবধান দ্বিগুণ করা গোলে রেকর্ডটি গড়েন মেসি। লা লিগায় রিয়ালের জালে এ নিয়ে ১৭ গোল করলেন সময়ের অন্যতম সেরা ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের বিপক্ষে মেসির গোল ২৫টি।

এদিন আরেকটি মাইলফলক ছুঁয়েছেন মেসি। ম্যাচের যোগ করা সময়ে তার পাস থেকে বার্সার তৃতীয় গোলটা করেন অ্যালেক্স ভিদাল। বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি মেসির ২০০তম ‘অ্যাসিস্ট’।

বিএইচ