চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন তামিম

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭
চোট কাটিয়ে অনুশীলনে ফিরলেন তামিম

পেশির চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন বাংলাদেশ ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। সোমবার দক্ষিণ আফ্রিকায় নেটে ব্যাটিং অনুশীলন করেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়েই বিপত্তি বাধে। প্রথম দিনই খেলার পঞ্চম ওভারে উরুর ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। এরপর আর তিনি খেলতে নামতে পারেননি।

শঙ্কা দেখা দিয়েছিল বাংলাদেশের এই ওপেনারকে নিয়ে। তিনি সত্যি সত্যি কী পারবেন পচেফস্ট্রমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে। তবে সোমবার তিনি অনুশীলনে ফেরায় কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে টাইগার শিবিরে।

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন কাঁধে চোট পাওয়া তামিমের ওপেনিং সঙ্গী সৌম্য সরকার অবশ্য এখনও বিশ্রামে রয়েছেন। পচেস্ট্রমের সেনওয়েস পার্কে অনুশীলনে তামিমমে নির্ভারই দেখাচ্ছিল। ব্যাটিং অনুশীলনে ডিফেন্স এবং ট্রেডমার্ক কাট করতে গিয়ে এই বাঁহাতি ব্যাটসম্যানকে কোনো অস্বস্তিতে ভুগতে দেখা যায়নি।

আগামী ২৮ সেপ্টেম্বর পচেস্ট্রমে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। এমনিতেই দলের সঙ্গে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে বাংলাদেশ দল যে কিছুটা ভুগবে- এটা নিশ্চিত। এ পরিস্থিতিতে আবার তামিম ইকবালের মত ব্যাটসম্যানকেও হারাতে চায় না বাংলাদেশ। এ কারণে তারা সর্বোচ্চ চেষ্টা করছে, যাতে প্রথম টেস্টেই খেলতে পারেন তামিম।

জেএইচ