টানা তিন জয়ে শীর্ষে মুম্বাই

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১১:২২ এএম, ০৭ অক্টোবর ২০২০
টানা তিন জয়ে শীর্ষে মুম্বাই

রাজস্থান রয়্যালসকে ৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। এই জয়ে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে চলতি আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এলো রোহিত শর্মার দল।

অবাক করা বিষয় হলো, রাজস্থানের বিপক্ষে ৫ বছরে এই প্রথম জয় পেল আইপিএলের ইতিহাসের সফলতম দল মুম্বাই।

মঙ্গলবার (৬ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে মুম্বাই সংগ্রহ করে ১৯৩ রান। জবাবে ১৮.১ ওভারে ১৩৬ রানে শেষ হয় রাজস্থানের ইনিংস। বল হাতে ৪ উইকেট নিয়েছেন মুম্বাইয়ের পেসার জাসপ্রীত বুমরাহ। ২টি করে উইকেট গেছে ট্রেন্ট বোল্ট ও জেমস প্যাটিসনের ঝুলিতে।

বুমরাহর ৪ ওভারে ২০ রান খরচে ৪ উইকেট, এই আসরের সেরা বোলিং ফিগার। আইপিএলে বুমরাহর ব্যক্তিগত সেরা বোলিং পারফরম্যান্সও এটাই। ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৭ রানে ৩ উইকেট ছিল তার আগের সেরা বোলিং ফিগার।

প্রথম ১০ ওভারেই ৫ উইকেট হারিয়ে বসা রাজস্থানের হয়ে একাই লড়াই করেছেন জস বাটলার। এমনকি লক্ষ্য তাড়ায় দলকে ভরসাও দিচ্ছিলেন তিনি। কিন্তু ১৪তম ওভারে তার ৭০ রানের লড়াকু ইনিংস শেষ হলে রাজস্তানের শেষ আশার অপমৃত্যু ঘটে।

রাজস্থানের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে পেসার জোফরা আর্চারের ব্যাট থেকে। তবে তার ১১ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসটি শুধুই ব্যবধান কমিয়েছে। কারণ ততক্ষণে জয় হাতের নাগালের বাইরে চলে গেছে।

এর আগে শুরুতে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে মুম্বাই। ব্যাট হাতে সূর্যকুমার যাদব ৪৭ বলে ১১ চার ও ২ ছক্কায় ৭৯ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। ব্যাট হাতে তাকে ভালো সমর্থন দেন রোহিত শর্মা (৩৫) ও হার্দিক পান্ডিয়া (অপরাজিত ৩০)। হার্দিক ও সূর্য মিলে ৩৮ বলে ৭৬ রানের জুটি গড়েন যা দলকে ২০০ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেয়।

বল হাতে রাজস্থানের শ্রেয়াস গোপাল ২টি এবং আর্চার ও অভিষিক্ত কার্তিক তিয়াগি ১টি করে উইকেট তুলে নিয়েছেন।

এই নিয়ে টানা ৩ হারে পয়েন্ট টেবিলের সাতে নেমে গেল রাজস্থান।