মেসির জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত দৌড়াবেন ‘নতুন আলভেস’

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৫:৪০ পিএম, ০৩ অক্টোবর ২০২০
মেসির জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত দৌড়াবেন ‘নতুন আলভেস’

সদ্যই বার্সেলোনায় যোগ দিয়েছেন সের্জিনো ডেস্ট। তাকে আয়াক্স থেকে ২১ মিলিয়ন ইউরো খরচ করে কিনেছে বার্সেলোনা।

এই মার্কিন রাইট-ব্যাককে কেনার জন্য বেশকিছু ক্লাব চেষ্টায় ছিল। কিন্তু ‘হৃদয়ের ডাক’ শুনে কাতালুনিয়ায় হাজির হয়েছেন তিনি।

বার্সায় যোগ দিয়ে দারুণ খুশি ডেস্ট জানালেন, বিশ্বসেরা ক্লাবে ও বিশ্বসেরা খেলোয়াড়ের সঙ্গে খেলতে পারায় সম্মানিত বোধ করছেন তিনি। দলের প্রাণভোমরা লিওনেল মেসির প্রতি তার ভালোবাসার বহিঃপ্রকাশও ঘটিয়েছেন এই ১৯ বছর বয়সী। বার্সা অধিনায়কের জন্য নিজেকে আলভেসের উত্তরসূরি বানানোর স্বপ্ন দেখছেন তিনি।

বার্সার অফিসিয়াল চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ডেস্ট বলেন, ‘বিশ্বসেরা ক্লাবে খেলা সম্মানের ব্যাপার এবং এটা স্বপ্নপূরণ হওয়ার মতো ঘটনা। আমি বিশ্বসেরা খেলোয়াড়দের সঙ্গে খেলার সুযোগ পেতেই এখানে এসেছি। আমার প্রথম কাজ হচ্ছে উন্নতি করা, ভালো খেলা এবং এরপর সব জেতার চেষ্টা করা। আমি মেসির জন্য প্রতি ম্যাচে শেষ নিঃশ্বাস পর্যন্ত দৌড়ে যাব। ’

ডেস্টকে কেনার লড়াইয়ে বার্সার মূল প্রতিদ্বন্দ্বী ছিল বায়ার্ন মিউনিখ। কিন্তু কাতালান জায়ান্টরা শুরু থেকেই যুদ্ধংদেহী অবস্থানে চলে গিয়েছিল। কারণ তার মাঝেই রাইট-ব্যাক সমস্যার সমাধান দেখছে বার্সা। কিছুদিন আগে ক্লাব ছেড়েছেন দলে অনিয়মিত হয়ে পড়া নেলসন সেমেদো। তার আগে আসা ডগলাস, সের্হি রবের্তোরাও ব্যর্থ হয়েছেন। তবে মেসির সঙ্গে দুর্দান্ত যুগলবন্দি ছিল দানি আলভেসের।

মেসির সঙ্গে আলভেসের বোঝাপড়া ছিল অন্য পর্যায়ের। রাইট-ব্যাক হয়েও মেসির জন্য ৪৩ গোল বানিয়ে দিয়েছিলেন তিনি। খেলার ধরনের কারণে এই ব্রাজিলিয়ানের সঙ্গেই তুলনা করা হচ্ছে ডেস্টকে। এমনকি তাকে ‘নতুন আলভেস’ হিসেবেও অভিহিত করা হচ্ছে। তিনি নিজেও আলভেসকেই অনুসরণ করতে চান বলে জানিয়েছেন। এখন দেখার বিষয় মেসির প্রতি তার এই ‘নিজের সর্বস্বটুকু নিংড়ে’ দেওয়া কাজে দেয় কি না।