সহবাসের আগে পুরুষের খাবারের তালিকা

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১০:২১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩
সহবাসের আগে পুরুষের খাবারের তালিকা

কিছু খাবার বিছানায় পুরুষের পারফরম্যান্স বৃদ্ধি করতে পারে। এখানে তেমন কিছু খাবার সম্পর্কে বলা হলো, যা মিলনের আগে খেলে উপকার পেতে পারেন।

* চিয়া বীজ হলো শক্তির শক্তিঘর। অন্যান্য পুষ্টি তো আছেই। এই খাবার স্ট্যামিনা ধরে রাখতে সাহায্য করে। মিলনের আগে শক্তিবর্ধক চিয়া বীজ খেতে পারেন।

* গ্রিন টি-ও শক্তির মাত্রা বৃদ্ধি করে। ব্ল্যাক টি’র ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সহবাসের আগে গ্রিন টি অথবা ব্ল্যাক টি পান করতে পারেন।

* ভিটামিন সি পুরুষ হরমোন উৎপাদনে সাহায্য করে, যা যৌন তাড়না বাড়িয়ে থাকে। এটি শুক্রাণুর সংখ্যা ও গতিশীলতাও বৃদ্ধি করে। তাই সহবাসের আগে ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাওয়ার কথা বিবেচনা করতে পারেন।

* আপেল মুখের দুর্গন্ধ কমায় এবং দাঁতের ফাঁক থেকে খাদ্যকণা দূর করে। সুন্দর সহবাস অভিজ্ঞতার জন্য মুখের স্বাস্থ্যও গুরুত্বপূর্ণ। পারস্পরিক আদর-সোহাগের সময় মুখের দুর্গন্ধ যৌনতায় কিছুটা হলেও নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই সহবাসের আগে একটি আপেল খেতে পারেন।

* কিছু সামুদ্রিক খাবার যৌনকামনা বৃদ্ধি করে, যেমন- কাঁকড়া ও চিংড়ি। এসব খাবার মস্তিষ্কে সেরোটোনিনও বৃদ্ধি করে, যা মেজাজকে সহবাসের জন্য প্রস্তুত করতে পারে। সামুদ্রিক খাবার খাওয়ার পর একটি আপেল খেতে পারেন, যেন এসব খাবারের দুর্গন্ধ দূর হয়।

* আদার পানীয়তে লেবুর রস মিশিয়ে সহবাসের আগে পান করতে পারেন। গবেষণায় দেখা গেছে- আদা লেবুর পানীয় শরীরে রক্তপ্রবাহ বাড়াতে পারে, বিশেষ করে লিঙ্গ অঞ্চলে। আদা যৌন তাড়নাও বৃদ্ধি করতে পারে।

* ডিমের ভিটামিন বি৫ এবং ভিটামিন বি৬ শরীরে হরমোনের ভারসাম্য ফিরিয়ে আনে। পুরুষের লিঙ্গ উত্থান সমস্যায় ভোগার অন্যতম কারণ হলো কিছু হরমোনের ভারসাম্যহীনতা, যেমন- টেস্টোস্টেরন। তাই সহবাসের আগে ডিম খেতে পারেন।

* সহবাসের আগে পালংশাক খাওয়ার পরামর্শ দেয়া হয়ে থাকে। এই খাবার গোপনাঙ্গে রক্তপ্রবাহ বাড়িয়ে যৌনতাকে উদ্দীপ্ত করতে পারে। সহবাসের আগে পালংশাক খেলে সুখকর অনুভূতি বাড়বে।

তথ্যসূত্র: ইন্ডিয়া টাইমস