দুবাই হিফজুল কুরআন প্রতিযোগিতায় আবেদন করবেন যেভাবে

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৫ জানুয়ারি ২০২৩
দুবাই হিফজুল কুরআন প্রতিযোগিতায় আবেদন করবেন যেভাবে

আগামী ০১-১৪ রমজান (২৪ মার্চ-০৬ এপ্রিল) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিতব্য ২৬তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বাংলাদেশি পুরুষ নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

গত ৪ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশনের একটি বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে। আগ্রহীরা আবেদনের নিয়মাবলি জেনে নিন-

নিয়মাবলি
> প্রতিযোগিতার বিষয়: তাজবীদসহ পূর্ণ কুরআন হিফজ
> প্রতিযোগীর বয়স: ২৪ মার্চ ২০২৩ তারিখে অনূর্ধ্ব ২৫ বছর
> নির্বাচনী পরীক্ষার সময়সূচি: ১২ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার সকাল ১০টা
> পরীক্ষার স্থান: দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন, বায়তুল মোকাররম, ঢাকা।

শর্তাবলি
প্রার্থীকে ২ কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি, জন্মনিবন্ধন সনদ বা জাতীয় পরিচয়পত্রের অনুলিপি, শিক্ষাগত যোগ্যতার সনদ এবং জীবন-বৃত্তান্তসহ নির্ধারিত নমুনা আবেদন ফরম দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগ অথবা ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট www.islamicfoundation.gov.bd থেকে সংগ্রহ করে জমা দিতে হবে। তবে এর আগে দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের আবেদন করার প্রয়োজন নেই।

আবেদন ফি
আবেদনকারীকে সোনালী ব্যাংক লিমিটেডের যে কোনো শাখা থেকে ‘ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশে’র চলতি হিসাব নম্বর ০১০৪২৪০০০০০২৮ সোনালী ব্যাংক লিমিটেড, বায়তুল মোকাররম শাখায় ৩০০ টাকা জমা দিয়ে মূল জমা রশিদ অথবা যে কোনো তফসিলি ব্যাংক থেকে ইসলামিক ফাউন্ডেশন শিরোনামে ৩০০ টাকার পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট দরখাস্তের সঙ্গে অবশ্যই সংযোজন করতে হবে।

আবেদনের শেষ সময়
আবেদনপত্র আগামী ১০ জানুয়ারি ২০২৩ তারিখ মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে ডাকযোগে অথবা সরাসরি পরিচালক মো. আনিছুর রহমান সরকারের কার্যালয়ে পৌঁছাতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র
নির্বাচনী পরীক্ষায় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। নির্বাচিত প্রার্থীকে পরবর্তী ০২ দিনের মধ্যে আন্তর্জাতিক পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র পরিচালক মো. আনিছুর রহমান সরকারের কার্যালয়ে জমা দিতে হবে।

বিষয়: ধর্ম ইসলাম