করোনায় আক্রান্তের ১০ দিন পর গণসংযোগে ট্রাম্প

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১২:০১ পিএম, ১১ অক্টোবর ২০২০
করোনায় আক্রান্তের ১০ দিন পর গণসংযোগে ট্রাম্প

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এই প্রথম জনসমক্ষে এলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের সামনে বিপুল সমর্থকের সামনে এক সমাবেশে বক্তব্য দেন তিনি। উপস্থিত জনতার সামনে ট্রাম্প বলেন, তিনি ‘ভালো বোধ করছেন’।

নির্বাচনের এক মাসের কম সময়ের আগে ১০ দিনের আইসোলেশনে থাকায় এখন তা পুষিয়ে নিতে চাইছেন ট্রাম্প।

করোনা শনাক্তের ১০ দিনের মাথায় ট্রাম্পের গণসমাবেশে হাজির হওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। হোয়াইট হাউসও প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে বেশ রাখঢাক করে আসছে। সর্বশেষ গতকাল শনিবার রাতে ট্রাম্পের চিকিৎসক শন কোনলি এক বিবৃতিতে জানিয়েছেন, ট্রাম্প নিয়ম মেনেই আইসোলেশন ভেঙেছেন। এখন তাঁর থেকে করোনা সংক্রমণের আশঙ্কা নেই।

এদিকে, গতকাল একই সময়ে পেনসিলভানিয়ায় গণসংযোগ করেন ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। সেখানে বাইডেন করোনায় আক্রান্ত হয়ে মৃতদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘যারা প্রিয় মানুষকে হারিয়েছে, তাদের জন্য আমার হৃদয় বিদীর্ণ হয়ে যায়।’

চলমান করোনা পরিস্থিতির কারণে প্রায় সব নির্বাচনী জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকছেন বাইডেন। সম্প্রতি এবিসি নিউজ ও বাজার গবেষণা সংস্থা ইপসসের জরিপে দেখা গেছে, ট্রাম্প যেভাবে করোনা পরিস্থিতি সামাল দিচ্ছেন, মাত্র ৩৫ শতাংশ আমেরিকান একে সমর্থন দিয়েছেন।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে দুই লাখ ১০ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে।