করোনায় প্রাণহানি সাড়ে ৩ লাখ ছাড়াল

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ১১:১৮ এএম, ২৭ মে ২০২০
করোনায় প্রাণহানি সাড়ে ৩ লাখ ছাড়াল

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রায় ৫৬ লাখ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৩ লাখ ৫০ হাজার।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫ লাখ ৮৮ হাজার ৪০০ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৪১৭ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৮৬ হাজার ৮৮৯ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৮ হাজার ৯০২ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৮০ হাজার ৬৮০ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ হাজার ১৩০ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৫৯৯ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ২২২ জন। আর মারা গেছেন ২৪ হাজার ৫১২ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৯৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৫৫৫ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছেন ২৮ হাজার ৫৩৩ জন ও আক্রান্ত ১ লাখ ৮২ হাজার ৮৪৭ জন।