‘সেই তুমি’ গেয়ে দর্শকদের কাঁদালেন আইয়ুব বাচ্চুর ছেলে

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০১ নভেম্বর ২০১৮
‘সেই তুমি’ গেয়ে দর্শকদের কাঁদালেন আইয়ুব বাচ্চুর ছেলে

ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর ছেলে আনাফ তাজোয়ার আইয়ুব। বাবার গিটার হাতে নিয়ে দর্শকের আহ্বানে মঞ্চে গান গাইলেন আনাফ। গানটি গাওয়ার সময় আবেগাপ্লুত হন আহনাফ।

বুধবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে গাইলেন বাবার কিংবদন্তি গান- ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি।

গানের সঙ্গে গলা মিলিয়েছেন মেয়ে ফায়রুজ সাফরা। অসময়ে বাবাকে হারানোর বেদনায় দুই ভাই-বোনের চোখ ছিল অশ্রুতে পরিপূর্ণ।

‘শেকড়ের সন্ধানে’ শীর্ষক এই কনসার্টের আয়োজক সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এই কনসার্টের দৃশ্যজুড়ে ছিল অশ্রুসিক্ত মানুষের ঢল।

শুধু ভাই বোনই নয়, স্টেজের অন্যন্য শিল্পী যারা ছিলেন তারাও কেঁদেছেন। কনসার্টে উপস্থিত লক্ষ লক্ষ দর্শক শ্রোতারা কেঁদেছেন প্রিয় মানুষকে হারানোর বেদনায়।

এই কনসার্টে আরও গান গেয়েছেন শিল্পী কুমার বিশ্বজিৎ, হৃদয় খান, কুদ্দুস বয়াতি, ফকির শাহাবুদ্দিন, চিশতি বাউল প্রমুখ। কনসার্টে গাইবেন ভারতের শিবামনি, রাশিয়ার আনা রাকিতা ও তুরস্কের সিনানসহ ১৮টি দেশের শিল্পীরা ।

আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান ‘সেই তুমি অচেনা হলে’ গানটি গেয়ে শোনান আনাফ তাজোয়ার আইয়ুব। এসময় তিনি বলেন, ‘আপনারা সবাই এমনভাবে উচ্চস্বরে গাইবেন, যেন আমার বাবা উপর থেকে শুনতে পারে। আপনাদের কাছ থেকে শুধু আমার বাবার জন্য দোয়া চাই।’

মেয়ে ফায়রুজ সাফরা বলেন, ‘বড় অসময়ে আমার বাবা চলে গেলেন। আপনারা এমনভাবে গাইবেন যেন আমার বাবা শুনে বলে- আমি এই তো আছি, তোমাদের সাথে আছি।’

গত ১৮ অক্টোবর বিশ্বজুড়ে কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান একাধারে গায়ক, গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী আইয়ুব বাচ্চু।

বিএইচ