সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮
সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ

‘জান্নাত’ সিনেমায় ধর্মীয় অনুভতিতে আঘাতের দৃশ্য রয়েছে এমন অভিযোগে স্থানীয় মুসল্লিদের বাধার মুখে পড়ে সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দিয়েছে সাতক্ষীরা জেলা পুলিশ প্রশাসন।

সাইমন সাদিক ও মাহিয়া মাহি অভিনীত ‘জান্নাত’ ছবির শো আজ শুক্রবার দুপুর ১২টা থেকে শহরের সঙ্গীতা সিনেমা হলে জান্নাত’র শো চলার কথা ছিল।

এ বিষয়ে সঙ্গীতা সিনেমা হলের মালিক আব্দুল হক জানান, ছবিটি ঈদের সময় চলার কথা ছিল। কিন্তু পরে তারিখ পরিবর্তন করে ১৪ সেপ্টেম্বর থেকে চালানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। সে অনুযায়ী প্রচার-প্রচারণাও চালানো হয়েছে। কিন্তু পুলিশ প্রশাসনের অনুরোধে এর শো বন্ধ করা হয়েছে। এতে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি। এখন ‘জান্নাত’র স্থলে ‘সুলতান’ সিনেমা চালানো হচ্ছে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘মুসলিমদের অভিযোগের প্রেক্ষিতে জান্নাত সিনেমা প্রদর্শন বন্ধ করে দেয়া হয়েছে। সাতক্ষীরা একটি স্পর্শকাতর এলাকা। এখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এমন কোন কাজ করতে দেয়া হবে না।

তবে অভিযোগের পর বিষয়টি যাচাই বাছাই করা হচ্ছে। যাচাই বাছাইয়ের পর যদি দেখা যায় সিনেমাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন কোনো বিষয় নেই তবে প্রদর্শনের জন্য অনুমতি দেয়া হবে। তবে আপাতত জান্নাত সিনেমা প্রদর্শন বন্ধ থাকবে।’

ঈদুল আযহায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সিনেমা জান্নাত সিনেমাটি মুক্তি পায়। এতে অভিনয় করেছেন সাইমন সাদিক, মাহিয়া মাহি, মিশা সওদাগর, আলী রাজ প্রমূখ।

বিএইচ