সেরা মা হলেন গাজীপুরের ইতি

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৮ মে ২০২০
সেরা মা হলেন গাজীপুরের ইতি

‘স্বপ্ন মা সেরা দশ’ নামে ১২ উপজেলার ১২ জন মা’কে নিয়ে ব্যতিক্রমধর্মী এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো সম্প্রতি। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা মায়ের মুকুট জিতে নিয়েছেন গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার ইতি আক্তার।

দ্বিতীয় হয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলার ফাতেমা আক্তার, তৃতীয় একই জেলার রামগতি উপজেলার রাজিয়া বেগম। বিশেষ সম্মাননা পেয়েছেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার নন্দিতা মণ্ডল।

বেসরকারি সংস্থা ডরপ ও এফএনবি আয়োজিত অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও ডরপ’র উপদেষ্টা পরিষদের সদস্য ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দিলরুবা সাথী।

সম্প্রতি মহাখালী ব্র্যাক সেন্টার ইনে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, এমপি।

স্বপ্ন মা সেরা দশ প্রতিযোগিতায় বিজয়ীদের প্রত্যেককে স্যাসে, ক্রেস্ট, প্রাইজবন্ড ও সার্টিফিকেট প্রদান করা হয়। প্রথম বিজয়ীকে মুকুট পরিয়ে দেন অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

প্রসঙ্গত, এই অনুষ্ঠানের চূড়ান্ত পর্বটি প্রচার হবে ১০ মে বিশ্ব মা দিবসে। এ দিন বেলা ১১টা ৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে এটি।