রবির সব সেবা বন্ধের হুঁশিয়ারি বিটিআরসির

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ১২:৫৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৮
রবির সব সেবা বন্ধের হুঁশিয়ারি বিটিআরসির

বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি তাদের ফাঁকি দেয়া ভ্যাট পরিশোধ না করলে সব সেবা বন্ধের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এদিকে কোম্পানিটির কাছে ফোর-জি লাইসেন্স ফি ও টেক-নিউট্রালিটি ফির বিপরীতে ১৮ কোটি ৯৩ লাখ টাকার ভ্যাট পাওনা পরিশোধে রবি আজিয়াটাকে সাতদিনের (২৫ এপ্রিল পর্যন্ত) সময় বেঁধে দিয়েছে বিটিআরসি।

এ সময়ের মধ্যে টাকা পরিশোধ না করলে রবির সব ধরনের সেবা (ডাটা প্যাকেজ, টকটাইম, এসএমএস প্যাকেজ) বন্ধের হুঁশিয়ারি দেয়া হয়েছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ ফোর-জি লাইসেন্স ফি ও টেক-নিউট্রালিটি ফির বিপরীতে ১৮ কোটি ৯৩ লাখ টাকার ভ্যাট পরিশোধে রবি আজিয়াটার অনুকূলে চূড়ান্ত দাবিনামা জারি করে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ-ভ্যাট)।

পরবর্তীতে এ টাকা আদায়ে সহযোগিতা চেয়ে বিটিআরসি চেয়ারম্যানকে চিঠি দেয় এলটিইউ-ভ্যাট। এ চিঠির পরিপ্রেক্ষিতে বিটিআরসি ২১২তম কমিশন সভায় দুটি সিদ্ধান্ত নেয়া হয়। প্রথমত, সাতদিনের মধ্যে রবিকে বকেয়া ভ্যাট পরিশোধ করতে হবে। দ্বিতীয়ত, এ টাকা পরিশোধ না করলে রবির সব ধরনের সেবা (ডাটা প্যাকেজ, টক টাইম, এসএমএস প্যাকেজ) বন্ধ করে দেয়া হবে। এ দুই সিদ্ধান্তের কথা জানিয়ে ১৮ এপ্রিল রবির প্রধান নির্বাহী কর্মকর্তাকে চিঠি দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রবির কমিউনিকেশন ও কর্পোরেটর বিভাগের ভাইস প্রেসিডেন্ট একরাম কবির বলেন, বিটিআরসির চিঠির উত্তর দেয়া হবে। এ বিষয়ে এখনই কিছু বলা যাবে না।

বিএইচ