দুই ব্যাংকের ‘অফিসার-আইটি’ পদের লিখিত পরীক্ষার সময়সূচি

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১২ অক্টোবর ২০২০
দুই ব্যাংকের ‘অফিসার-আইটি’ পদের লিখিত পরীক্ষার সময়সূচি

ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সচিবালয়ের তত্ত্বাবধানে সোনালী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেডের ‘অফিসার-আইটি’ পদের লিখিত পরীক্ষা গ্রহণের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

সমন্বিতভাবে নিয়োগের ২০০ নম্বরের লিখিত পরীক্ষা আগামী ২০ অক্টোবর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। ওই দিন রাজধানীর লালবাগ সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে দুই ঘণ্টার লিখিত পরীক্ষাটি বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সোনালী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেডে ‘অফিসার-আইটি’ পদের এমসিকিউ পরীক্ষা গত ২ অক্টোবর, ২০২০ শুক্রবার অনুষ্ঠিত হয়। এমসিকিউ উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর ও তালিকা বাংলাদেশ ব্যাংকের (https://erecruitment.bb.org.bd) ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্র দিয়েই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন প্রার্থীরা।

ব্যাংকার্স সিলেকশন কমিটির নিয়ম অনুযায়ী, পরীক্ষার হলে প্রবেশের আগে প্রয়োজনীয় চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার্থীদের পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিকস ডিভাইস অথবা প্রবেশপত্রের একাধিক কপি নিয়ে প্রবেশ না করতে দেওয়া হবে না। তবে কোভিড-১৯-এর কারণে স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক না পরলে কোনো প্রার্থীকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।