প্রক্টরের সামনেই অসুস্থ হয়ে পড়লেন অনশতরত আখতার

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৮ অক্টোবর ২০১৮
প্রক্টরের সামনেই অসুস্থ হয়ে পড়লেন অনশতরত আখতার

প্রশ্নফাঁস হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে অনশনরত আখতার হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সামনেই অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী তার সঙ্গে কথা বলতে আসলে তার সামনেই অসুস্থ হয়ে পড়েন আখতার।

এ সময় প্রক্টরের সঙ্গে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক রহমত উল্লাহ ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

ঘ ইউনিটে পরীক্ষার আগেই প্রশ্ন ফাঁসের ঘটনায় পরীক্ষা বাতিলের দাবিতে গত মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশন শুরু করেন আখতার হোসেন। তিনি বিশ্ববিদ্যোলয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী অনশনরত আখতারকে বোঝাতে থাকেন। আখতার পরীক্ষায় প্রশ্ন ফাঁসের বিষয়ে প্রক্টরের কাছে জানতে চান। এ সময় তিনি হাত-পা ছুড়তে থাকলে সবাই তাকে ধরে রিকশায় তুলে ডিএমসি হাসপাতালের দিকে যান।

ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, আমরা গিয়েছিলাম। প্রশ্ন ফাঁসের বিষয়টি আমরা পর্যালোচনা করছি বলে আখতার হোসেনকে বুঝিয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেশের বাইরে আছেন। সেই সময় পর্যন্ত তাকে অপেক্ষা করতে বলেছি। আখতার অসুস্থ বোধ করছিলেন বলে আমরা তাকে ডিএমমি হাসপাতালে নেয়ার ব্যবস্থা করেছি। তিনি এখন চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন।

বিএইচ