গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে জাতীয় ঐক্য: ফখরুল

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৭ অক্টোবর ২০১৮
গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে জাতীয় ঐক্য: ফখরুল

দেশের গণতন্ত্র এবং মানুষের অধিকার পুনরুদ্ধারের লক্ষ্যে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলায় পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন কমিশনকে পুনর্গঠন ও ইভিএম পদ্ধতি বাতিল, নির্বাচনে সেনা মোতায়েনসহ বিভিন্ন দাবিতে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে সকল দলের অংশগ্রহণে যেন একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

আশাবাদ ব্যক্ত করে বিএনপির মহাসচিব জানান, জাতীয় ঐক্য ফ্রন্টের মাধ্যমে পুরো জাতিকে ঐক্যবদ্ধ করা সম্ভব হবে। এছাড়া একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী খালেদা জিয়াসহ বিএনপির একাধিক নেতাকর্মীদের কারাগার থেকে মুক্ত করে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, দুর্গাদেবী এমন সময় মানুষের মাঝে বিরাজ করছেন যখন এ দেশে অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন চলছে। এই অবস্থায় দেশের মানুষ শান্তিতে নেই। সকল সুখ-শান্তি বিনাশ করেছে বর্তমান এই সরকার।

তিনি বলেন, দেশে গণতান্ত্রিক পরিবেশ নেই। কারও মতপ্রকাশের অধিকার নেই। বিএনপির নেতাকর্মীরা ঘর থেকে বের হলেই পুলিশ তাদের ধরে নিয়ে যাচ্ছে। আজগুবি ও গায়েবি ঘটনায় হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

বিএইচ