সড়কে প্রাণ গেল প্রধান শিক্ষকসহ চার জনের

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৪:৫০ পিএম, ১১ অক্টোবর ২০১৮
সড়কে প্রাণ গেল প্রধান শিক্ষকসহ চার জনের

বরিশাল ও ফরিদপুরের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকসহ চার জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছে অনন্ত ১৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার বরিশাল-ঢাকা মহাসড়ক ও ঢাকা-খুলনা মহাসড়কে দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে।

বরিশাল:

বরিশালের গৌরনদীর বাইচখোলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে বিএমএফ পরিবহনের দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ১০ জন।

বৃহস্পতিবার দুপুর পৌনে ২ টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাইওয়ে থানা পুলিশ। তাৎক্ষনিক নিহতদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ।

গৌরনদীর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, সকালে মাওয়া থেকে যাত্রীবাহী বাস বিএমএফ পরিবহন বরিশালের উদ্দেশে ছেড়ে আসে। দুপুর পৌনে ২টার দিকে গৌরনদীর বাইচখোলা এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে।

এতে বাসটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এসময় বাসের দুই যাত্রী নিহত হন। আহত হন প্রায় ১০ জন। আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহতদের পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান ওসি শেখ আতিয়ার রহমান।

ফরিদপুর:

ফরিদপুরে সদর উপজেলার গঙ্গাবর্দী কৃষি কলেজের সামনে ট্রাক-মাহেন্দ্রের সংঘর্ষে প্রধান শিক্ষকসহ ২ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আরও নয় জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের ভাটি কানাইপুর গ্রামে মনিরুল ইসলাম পাটোয়ারীর ছেলে সুজন পাটোয়ারী (২২)।

তিনি পেশায় একজন নির্মাণ শ্রমিক। অপরজন কানাইপুরের উলুকান্দা গ্রামের শাহ জালাল মাতুব্বরের ছেলে ও রাইকালী হাজী বাদশা মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম (৪৫)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, ফরিদপুর থেকে ছেড়ে আসা মাগুরাগামী একটি ট্রাক জেলা সদরের গঙ্গাবর্দী কৃষি কলেজের সামনে আসার পর চাকা ফেটে যায়। ফলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফরিদপুরগামী একটি মাহেন্দ্রকে চাপা দেয়। এতে মাহেন্দ্রের দুই যাত্রী নিহতসহ নয় জন আহত হন।

করিমপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) মো. নিজামুল ইসলাম জানান, এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই সুজন পাটোয়ারী নিহত হন। পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজিজুল ইসলাম মারা যান।

দুর্ঘটনার পর ট্রাক চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। তবে ট্রাকটি জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

বিএইচ