খালেদা জিয়ার ফিজিওথেরাপি শুরু

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৬:১২ পিএম, ০৯ অক্টোবর ২০১৮
খালেদা জিয়ার ফিজিওথেরাপি শুরু

আজ (৯ অক্টোবর) বিকেল থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ফিজিওথেরাপি দেয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

মঙ্গলবার দুপুরে বিএসএমএমইউতে এক ব্রিফিংয়ে তিনি বলেন, উনার (খালেদা জিয়া) যে রোগ (রিউমাটো আর্থ্রাইটিস), এই রোগের জন্য ফিজিওথেরাপি মাস্ট।

খালেদা জিয়া সুস্থ হবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি উনাকে উন্নত চিকিৎসা দেয়া যায়, তাহলে উনি অনেকটাই সুস্থ হয়ে উঠবেন। তার রোগ সংক্রান্ত সব ধরনের সক্ষমতা থাকায় বিএসএমএমইউতেই খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেয়া সম্ভব বলেও জানান তিনি।

তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পূর্ণাঙ্গ মেডিকেল বোর্ড এখনও তাকে দেখার সুযোগ পায়নি। তবে বোর্ডের একাধিক সদস্য পৃথকভাবে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন এবং তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। বুধবার বিকাল ৪টায় পূর্ণাঙ্গ বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করতে পারে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতের নির্দেশে শনিবার (৬ অক্টোবর) বিকালে নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগার থেকে এনে বিএসএমএমইউ’তে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন।

এইচএম