বুঝে-শুনে পুঁজিবাজারে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০২:১৯ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮
বুঝে-শুনে পুঁজিবাজারে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

ক্ষুদ্র বিনিয়োগকারীদের সচেতন হয়ে পুঁজিবাজারে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ক্ষুদ্র বিনিয়োগকারীদের কারও কথায় প্ররোচিত না হয়ে জেনে-বুঝে তারপর বিনিয়োগ করতে বলবো।

আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) রজতজয়ন্তী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের অবকাঠামোগত সুবিধা নিশ্চিতকরণের পাশাপাশি সর্বত্র স্বচ্ছতা, জবাবদিহি ও আইনের শাসন প্রতিষ্ঠা করাসহ উল্লেখিত সব কর্মসূচি ও কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়নে আপনাদের সবাইকে কাজ করার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আপনারা যাই করেন না কেন, গালিটা খেতে হয় সরকারের। অথচ সরকার এর মধ্যে নেই। এসময় প্রধানমন্ত্রী গত নয় বছরে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে এই ধারা অব্যাহত রাখারও আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, প্রবৃদ্ধি যখন উচ্চ থাকে আর মূল্যস্ফীতি যখন নিম্নমুখী থাকে, সেই অর্থনৈতিক সুফলটা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছায়।

কাজেই আমাদের অর্থনৈতিক নীতিমালা এবং আমাদের সব উন্নয়নমূলক কর্মকাণ্ডের লক্ষ্যটাই হচ্ছে একেবারে তৃণমূল মানুষের ভাগ্য যেন পরিবর্তন হয়। তারা যেন দারিদ্রতা থেকে মুক্তি পায়। তাদের জীবনমান যেন উন্নত হয়। সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি বলে জানান প্রধানমন্ত্রী।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম এবং বিএসইসি চেয়ারম্যান ড. খায়রুল হোসেনও অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতা, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান এবং কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএম