নির্বাচন ভুণ্ডুল করার ছক আঁকছে বিএনপি: কাদের

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮
নির্বাচন ভুণ্ডুল করার ছক আঁকছে বিএনপি: কাদের

নির্বাচনকে ভণ্ডুল করতে বিএনপি জোট দেশ-বিদেশে বৈঠক করে ষড়যন্ত্রের ছক আঁকছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার সকালে সৈয়দপুর বিমানবন্দরে ভিভিআইপি লাউঞ্জে আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন যাত্রায় উত্তরবঙ্গ সফর শেষে বিমানযোগে ঢাকা ফেরার প্রাক্কালে তিনি সৈয়দপুরে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে অংশ নিয়ে বিরোধীদল হওয়ার মতো যোগ্যতা বিএনপির নেই। আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জয়লাভ করার কোনো সম্ভাবনা নেই। গত দশ বছরে ১০টি আন্দোলনও গড়ে তুলতে পারেনি দলটি। ব্যর্থ বিরোধী দল আন্দোলনে সক্ষমতা প্রদর্শন করতে পারে না।

কাদের বলেন, বিএনপি নির্বাচন থেকে পালাতে নাশকতা করার ছক আঁকছে। দেশের মানুষ উন্নয়নের রাজনীতির পক্ষে। উত্তরবঙ্গে অনুষ্ঠিত পথ সভাগুলোতে জনগণের উপস্থিতিই তা প্রমাণ করে। আওয়ামী লীগের পথসভাগুলো জনসভায় পরিণত হয়।

তিনি বলেন, সাধারণ মানুষ তীব্র রোদে পুড়ে দাঁড়িয়ে ঘণ্টায় পর ঘণ্টা অপেক্ষা করে আমাদের উন্নয়নের রাজনীতির কথা শুনেছেন। ১১ টি নির্ধারিত সভার জায়গায় ১৮টি সভা আমাদের করতে হয়েছে। প্রতিটি সভায় জনতার ঢল নামে। জনগণের বাঁধ ভাঙ্গা স্রোতে আগামী নির্বাচনে নৌকার বিজয়ের ইঙ্গিত দেয়।

তার নেতৃত্বে ট্রেনযাত্রায় সভা করতে গিয়ে ট্রেন যাত্রীরা ভোগান্তির শিকার হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যাত্রীদের ভোগান্তি যাতে না হয়, সেজন্য ছুটির দিনে আমরা প্রোগ্রাম করেছি। তবে অনেক মিডিয়া গুজব সৃষ্টি করে তা জনগণের মাঝে ছড়িয়ে দেয়। যা আদৌ কাম্য হতে পারে না।

আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন যাত্রা শেষে আয়েজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী ও বিএম মোজাম্মেল হক প্রমুখ।

এইচএম