আ'লীগের ইতিহাসে অনিয়ম-জালিয়াতি নেই: কাদের

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৮
আ'লীগের ইতিহাসে অনিয়ম-জালিয়াতি নেই: কাদের

নির্বাচনে অনিয়ম, কারচুপি একমাত্র বিএনপির পক্ষে শোভা পায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাসে অনিয়ম, জালিয়াতি নাই।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী মহানগর ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্যে আওয়ামী লীগকে যোগ দেয়ার আহ্বান জানালে যাবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী। জাতীয় ঐক্যের প্রয়োজন হলে আমরাই ডাক দেবো। এখন আমরা জনগণের ঐক্য চাই।

দেশের সবচেয়ে বড় দল হচ্ছে আওয়ামী লীগ। তাই এ দলের সমর্থক ও ভোটারদের বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর। আওয়ামী লীগ ছাড়া ১৪ দল আছে। এ দলগুলোকে বাদ দিয়ে যেটা হবে তা হলো সাম্প্রদায়িক ঐক্য। জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ হচ্ছে বলেও মন্তব্য কাদেরের।

কাদের বলেন, নির্বাচনকালীন সরকার কখন হবে, আকারে কেমন হবে, কতটা ছোট হবে, ক্যাবিনেটে কতজন থাকবেন, তা একমাত্র প্রধানমন্ত্রীর এখতিয়ার। তিনি ছাড়া এ বিষয়ে আর কেউ জানেন না। আমি পার্টির সাধারণ সম্পাদক, আমিও এখন পর্যন্ত জানি না।

আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠিত হবে- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন বক্তব্য সম্পর্কে জানতে চাইলে এসব কথা তিনি বলেন।

কাদের বলেন, ‘২৭ ডিসেম্বর নির্বাচনের সম্ভাব্য তারিখ। এটা নিশ্চিত হলেও তা বলার দায়িত্ব আমাদের না। এটা নির্বাচন কমিশনের দায়িত্ব। নির্বাচন কমিশনকে বিব্রত করা আমাদের কাজ না।

তিনি বলেন, এটা বলার দায়িত্ব সরকার কিংবা সরকারের কোনও মন্ত্রীর নয়, কিংবা দলেরও কোনো নেতারও না। তাই আমাদের যার যার এরিয়ার মধ্যে সীমিত থেকে রেসপনসিবল ভূমিকায় থাকলে দেশ, গণতন্ত্র ও সরকারের জন্য ভালো।

এইচএম