আন্দোলন স্থগিত করলেন নন-এমপিও শিক্ষকরা

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১১ জুলাই ২০১৮
আন্দোলন স্থগিত করলেন নন-এমপিও শিক্ষকরা

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসে শিক্ষক-কর্মচারীরা আন্দোলন স্থগিত করেছেন বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায়।

বুধবার সকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে পাঁচজন শিক্ষক নেতা দেখা করলে শিক্ষামন্ত্রী তাদেরকে আন্দোলন স্থগিতের অনুরোধ করেন।

বিকেল ৩টা ১০ মিনিটে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী পানি পান করিয়ে শিক্ষকদের অনশন ভাঙান।

এ সময় জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, আপনারা দীর্ঘদিন ধরে খোলা আকাশের নিচে না খেয়ে আন্দোলন করে যাচ্ছেন। এটি জাতীর জন্য কষ্টদায়ক বিষয়। আপনাদের এ কষ্টে সমগ্র জাতি আজ উদ্বিগ্ন।

তিনি বলেন, আপনাদের দাবির যৌক্তিকতা আছে। প্রধানমন্ত্রী সংসদে আপনাদের বিষয়টি নিয়ে বক্তব্য দিয়েছেন। আমরা আশা করছি বিষয়টি দ্রুত সমাধান হবে। আপনাদের আন্দোলনের কারণে জাতীর যাতে কোনো ক্ষতি না হয় সে বিষয়টিও বিবেচনায় রাখতে হবে।

এমপিওভুক্তির দাবিতে দীর্ঘ এক মাস ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে অবস্থান ও অনশন কর্মসূচি পালন করে আসছিল নন-এমপিও শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভুষণ রায় বলেন, সকালে আমাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। শিক্ষকদের কতটুকু দাবি আদায় করা সম্ভব হয় সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

এই শিক্ষক নেতা আরও বলেন, শিক্ষামন্ত্রী আন্দোলন স্থগিতের অনুরোধ জানিয়েছেন। তিনি আমাদের বলেছেন, আমি আপনাদের বিষয়টি নিয়ে কাজ করছি। আপনারা আন্দোলন ছেড়ে পাঠদানে মনোযোগ দেন সেটি আমি আহ্বান জানাই।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশা করি সরকার আমাদের ন্যায্য দাবিতে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে।

এইচএম