অতিরিক্ত ভাড়া নেয়ায় তিন বাসের কাউন্টার বন্ধ

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৯:২৫ পিএম, ১৩ জুন ২০১৮
অতিরিক্ত ভাড়া নেয়ায় তিন বাসের কাউন্টার বন্ধ

রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে তিনটি বাসের টিকেট কাউন্টার বন্ধ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেলে সায়েদাবাদ টার্মিনালে অভিযান চালিয়ে হিমাচল, রয়েল ও একুশে পরিবহনের তিনটি কাউন্টার সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত। বিআরটিএ’র নির্বাহী হাকিম মুহাম্মদ আব্দুর রহিম সুজন ওই অভিযান পরিচালনা করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সায়দাবাস বাস টার্মিনাল পরিদর্শন করেন। এ সময় তিনি কয়েকটি বাসের কাউন্টার ঘুরে দেখেন এবং যাত্রীদের সঙ্গে কথা বলেন।

এসময় সেতুমন্ত্রী বলেন, যদি কোনো সুনির্দিষ্ট অভিযোগ থাকে তাহলে কিন্তু আমরা ব্যবস্থা নেব। যেমন এখানে অতিরিক্ত ভাড়ার জন্য ভিজিলেন্স টিম অলরেডি (এরই মধ্যে) এখানে তিনটি কাউন্টার বন্ধ করেছে। এ রকম অভিযোগ আসলে কাউন্টার বন্ধ হবে। প্রয়োজনে আরও কঠিন শাস্তির ব্যবস্থা হবে। সেন্ট্রাল কন্ট্রোল রুম আছে। সব কিছু মনিটর করা হচ্ছে।’

সড়কের জন্য কোথাও যানজট হবে না দাবি করে মন্ত্রী বলেন, বিকল গাড়ি রাস্তায় নামলে সমস্যা হতে পারে। যদি রাস্তায় আনফিট গাড়ি বিকল হয়ে যায় তখন সমস্যা হতে পারে। রাস্তার জন্য কোথাও যানজট হবে না।”

চালকদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, রং সাইডে আসা, তাড়াতাড়ি যাওয়ার জন্য ওভার স্পিডে যাওয়া ও মোবাইলে ফোনে কথা বলতে বলতে গাড়ি চালানো পরিহার করতে হবে।

বিএইচ