খুলনা নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপির

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১৬ মে ২০১৮
খুলনা নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপির

ব্যালট ছিনতাই, জাল ভোট ও সন্ত্রাস-অনিয়মের অভিযোগে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। একইসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার পদত্যাগ দাবি করেছে দলটি।

আজ বুধবার বেলা ১২ টায় নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভোটের ফল নিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই প্রতিক্রিয়া জানান।

এসময় রিজভী বলেন, মঙ্গলবারের ভোটে নিরস্ত্র ভোটারদের ওপর অবৈধ সরকারের অবৈধ ক্ষমতার প্রদর্শন হয়েছে। আমি দলের পক্ষ থেকে খুলনা করেপোরশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করছি এবং প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করছি।

নির্বাচনে ভোটার উপস্থিতির হার ৬৫ শতাংশের বেশি বলে নির্বাচন কমিশনের দাবি প্রত্যাখ্যান করেন তিনি বলেন, মূলত, সেখানে ভোটার উপস্থিতি ছিল ৩০ শতাংশেরও কম। সন্ত্রাসীদের হামলা ও বাধার কারণে অধিকাংশ কেন্দ্রেই ভোটাররা যেতে পারেনি।

ভোট দিতে গিয়ে ধানের শীষের ভোটার ও সমর্থকরা ‘নিগৃহীত’ হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, ভোটের দিন নৌকার প্রার্থীর লোকজনদের ছিল সীমাহীন আধিপত্য ও বেপরোয়া চলাফেরা। গ্রুপে গ্রুপে বিভক্ত হয়ে তারা লাইন ধরে বিভিন্ন কেন্দ্রে জালভোট প্রদান করে।

মঙ্গলবার অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে বিপুল ব্যবধান ভোটে হারিয়ে মেয়র পদে বিজয়ী হন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক।

এসময় সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন ও বেলাল আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

বিএইচ