ডেসটিনি বিলুপ্ত কেন নয় : হাইকোর্ট

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ১৫ মে ২০১৮
ডেসটিনি বিলুপ্ত কেন নয় : হাইকোর্ট

গ্রাহকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগের মুখে থাকা ডেসটিনি ২০০০ লিমিটেড (ডিটুকে) কোম্পানি কেন বিলুপ্ত (অবসায়ন) করার নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানে বিলম্ব (দেরি) মার্জনা চেয়ে এবং সাধারণ সভা করা-সংক্রান্ত এক আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এম আর হাসানের একক বেঞ্চ এ আদেশ দেন।

দুর্নীতির মামলায় জর্জরিত মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ডেসটিনি ২০১২ সাল থেকে কার্যত বন্ধ।

আদালতে ডেসটিনির পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম সিদ্দিকুর রহমান খান ও মাইনুল ইসলাম। জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম বদরুদ্দোজা।

জানা গেছে, মামলার কারণে কোম্পানির ব্যাংক হিসাব জব্দ রয়েছে। সম্পত্তিও জব্দ করা হয়েছে। এ অবস্থায় দৃশ্যত কোম্পানিটি ছয় বছর ধরে চলছে না।

তাই এজিএম করতে বিলম্ব মার্জনা চেয়ে ডেসটিনির করা আবেদনটি কেন অবসায়ন আবেদন হিসেবে রূপান্তরিত হবে না এবং ডেসটিনি ২০০০ লিমিটেডকে কেন অবসায়নের আদেশ দেয়া হবে না তা জানতে চাওয়া হয়।

জয়েন্ট স্টক কোম্পানি ও ডেসটিনি ২০০০ লিমিটেডকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে সাত পরিচালকের মধ্যে ২০১২ সালের অক্টোবর থেকে কোম্পানির পরিচালক রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেন কারাগারে আছেন। চারজন পলাতক। আর একজন শর্তসাপেক্ষে জামিনে।

আদালত ৪ জুলাই পরবর্তী আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন।

বিএইচ