খুলনায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি না করার নির্দেশ

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১৪ মে ২০১৮
খুলনায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি না করার নির্দেশ

গ্রেফতার সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা না মেনে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমাবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপিত মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত গ্রেফতার সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে খুলনায় গ্রেফতার বা হয়রানি না করতে পুলিশের মহাপরিদর্শক, খুলনার পুলিশ কমিশনার ও পুলিশের সুপারকে নির্দেশ দিয়েছে আদালত।

ডেপুটি আ্যর্টনি জেনারেল মোতাহার সাজু জানান, আপিল বিভাগের নির্দেশনার আলোকে কাউকে গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ ও রুল জারি করা হয়েছে।

উল্লেখ্য আগামীকাল (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনু্ষ্ঠিত হবে। নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯টি কেন্দ্রে এ ভোট গ্রহণ করা হবে। ভোটারদের সুবিধার্থে এক হাজার ৪২৮টি স্থায়ী বুথ ছাড়াও ৩৩টি অস্থায়ী বুথ নির্মাণ করা হয়েছে। এবার ২০২টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ও ৮৬টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে মোট ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএইচ