নেপালে ইউএস-বাংলা বিধ্বস্তে নিহত ৫০

জাগো বাংলা ডেস্ক প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১২ মার্চ ২০১৮
নেপালে ইউএস-বাংলা বিধ্বস্তে নিহত ৫০

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়ে ৫০ জন নিহত হয়েছে। ৭১ জন যাত্রী নিয়ে বিমানটি নেপালের উদ্দেশে ছেড়ে যায়।

আন্তর্জাতিক গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল ও রয়টার্স এর প্রতিবেদনে নিহতের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, ইউএস বাংলার ওই বিমানে ৬৭ জন যাত্রী এবং ৪জন ক্রু ছিলেন। এরমধ্যে ২৫ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। তবে হাসপাতালে নেয়ার পর ৭ জনকে মৃত ঘোষণা করা হয়।

এদিকে ইউএস-বাংলার বিধ্বস্ত বিমানটিতে দুই শিশুসহ ৩৩ বাংলাদেশি ছিলেন।

আজ সোমবার দুপুর ১২টা ৫১মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া বিমানটি কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়।

নেপালের স্থানীয় দৈনিক দ্য হিমালয় টাইমস বলছে, বিমান বিধ্বস্তের এ ঘটনায় প্রাণহানির শঙ্কা প্রকাশ করেছে ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ)।

নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুরেশ আচার্য বলেছেন, বিধ্বস্ত বিমানের ভেতর থেকে ১৭ যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

দ্য হিমালিয়ান টাইমসের খবরে বলা হয়েছে, সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার সময় বিমানটিতে আগুন ধরে যায়।

নেপাল সেনাবাহিনী ও উদ্ধারকারী টিমের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে শঙ্কা প্রকাশ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিএইচ