সর্বনিম্ন ৫.১ ডিগ্রি তাপমাত্রা দিনাজপুরে

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮
সর্বনিম্ন ৫.১ ডিগ্রি তাপমাত্রা দিনাজপুরে

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ভঙ্গ হয়েছে। আজ রোববার সকালে দিনাজপুরে এ বছরের সর্বনিম্ন ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক আয়েশা খাতুন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, প্রতি ছয় ঘণ্টা পর পর সারাদেশের তাপমাত্রা রেকর্ড করা হয়। সে হিসেবে আজ সকালে দিনাজপুরে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ বছরের এখন পর্য়ন্ত এটাই সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড। শনিবার চুয়াডাঙ্গা ও রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রিতে নেমেছিল। রাজধানী ঢাকায়ও তাপমাত্রা কমেছে। আজ সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ১০দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

আয়েশা খাতুন বলেন, দিনাজপুর ও আশেপাশের এলাকায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে। সেই সাথে ঘনকুয়াশা রয়েছে। দিনাজপুর ছাড়াও তেতুলিয়া, ডিমলা, নীলফামারি ও রাজারহাট এলাকায় দিন ও রাত উভয় সময়েই তাপমাত্রা কম।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী,পাবনা, দিনাজপুর ও কুষ্টিয়া অঞ্চলসমুহের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল ও সীতাকুন্ড অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এসআর