একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের

জাগো বাংলা রিপোর্ট প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২৯ মে ২০২০
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৮২-এ। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৫২৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২ হাজার ৮৪৪ জনে।

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ১১৩০১টি নমুনা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯০১৫ জন। মৃত ২৩ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন ও চট্টগ্রাম বিভা‌গে ৯ জ‌ন, রংপু‌রে ২ জন, সি‌লে‌টে ১ জন ও ব‌রিশা‌লে ১ জ‌নের মৃত্যু হয়। বয়সের দিক থেকে ১১ থে‌কে ২০ বছর বয়‌সের ১ জন, ২১ থে‌কে ৩০ বছর বয়‌সের ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থে‌কে ৫০ বছ‌রের ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন ও ৮১ থে‌কে ৯০ বছ‌রের ম‌ধ্যে ১ জন রয়েছেন।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৩৬ শতাংশ।

এর আগে, বৃহস্পতিবার (২৮ মে) দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে ১৫ জনের মৃত্যু হয়।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।