আশরাফুলের চোখে এশিয়া কাপে পাকিস্তান এগিয়ে

সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর থেকে বসছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেটীয় আসর ‘এশিয়া কাপ’। এবার এই আসরে অংশ নিচ্ছে ছয়টি দল-বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান আর হংকং।

ইতোমধ্যেই জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে টুর্নামেন্টকে ঘিরে। কোন দল চ্যাম্পিয়ন হতে পারে।

এদিকে বাংলাদেশ দলের একসময়ের সবচেয়ে বড় তারকা মোহাম্মদ আশরাফুল। এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেটীয় আসর ‘এশিয়া কাপ’ নিয়ে বাজি ধরেছেন।

আশরাফুলের মতে, এবারের এশিয়া কাপে ভীষণ প্রতিদ্বন্দ্বিতা হবে। কারণ প্রতিটি দলকেই বেশ শক্তিশালী মনে করছেন তিনি। বাংলাদেশ দলের সাবেক অধিনায়কের চোখে পাকিস্তানকে সবচেয়ে শক্তিশালী মনে করছেন। কারণ তারা সংযুক্ত আরব আমিরাতে নিজেদের হোম ভেন্যুতে খেলবে। তারা এই কন্ডিশনে দীর্ঘদিন ধরে খেলে আসছে।

তবে শুধু কন্ডিশন পরিচিত বলেই নয়, পাকিস্তান তাদের ভালো ক্রিকেটের জন্যই এশিয়া কাপের দাবিদার থাকবে।’

এদিকে পাকিস্তানকে এগিয়ে রাখছেন বলে নিজের দেশ বাংলাদেশকে একেবারে ফেলে দিচ্ছেন না আশরাফুল। ডানহাতি এই ব্যাটসম্যান মনে করিয়ে দিলেন, টাইগাররা দুইবার এশিয়া কাপের ফাইনাল খেলেছে।

সাবেক এই অধিনায়ক মনে করেন, ‘বাংলাদেশ দলের জন্য প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। তারা যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে (প্রথম ম্যাচে) তবে ছন্দ পাবে, পরে আফগানিস্তান ম্যাচটা সহজ হয়ে যাবে। আমরা দুইবার এশিয়া কাপের ফাইনাল খেলেছি। তবে একবারও জিততে পারিনি। আমার মনে হয়, এবার আমরা বড় কিছুর আশায় থাকব।

বিএইচ

© Copyright 2018 - All Rights Reserved - by Jagobangla