‘ডোন্ট ওরি কেরালা’ গেয়ে নতুন উচ্চতায় এ আর রহমান

ভারতের কেরালা অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়া মানুষের উদ্দেশে ‘কেরালা কেরালা, ডোন্ট ওরি কেরালা’ গান গেয়ে দুর্গত মানুষকে নৈতিকভাবে উজ্জীবিত করে এক নজির গড়লেন ভারতের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব এ আর রহমান। আর্থিক সহায়তার বাইরেও যে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো যায় সে বিষয়ে তিনি দৃষ্টান্ত স্থাপন করলেন।

কেরালা অঙ্গরাজ্যে শতাব্দীর ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে। গত কয়েকদিনের টানা বর্ষণ ও বন্যায় নিহতের সংখ্যা কয়েকশ ছাড়িয়ে গেছে। দুর্গত মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছেন অনেকেই। দেশের নামকরা ব্যক্তিত্ব থেকে শুরু করে স্কুলছাত্ররাও তাদের পাশে দাঁড়িয়েছে। এমন সময়েই একেবারে ভিন্ন এক আঙ্গিকে কেরালার পাশে এসে দাঁড়ালেন সুরকার-গায়ক এ আর রহমান।

দেশটির সংবাদ মাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক কনসার্টে সঙ্গীত পরিবেশন করছিলেন এ আর রহমান। জমজমাট অনুষ্ঠানে তার একের পরে এক জনপ্রিয় গানগুলি পরিবেশন করতে করতে তিনি হঠাৎ করেই ধরলেন তার সুপার ডুপার হিট গান ‘মুস্তাফা মুস্তাফা ডোন্ট ওরি মুস্তাফা’। ১৯৯৬ সালের তামিল ছবি ‘কাধাল দেশম’ ছবির এই গান এখনও লোকের মুখে মুখে ফেরে। কিন্তু গান শুরু হতেই দেখা গেল- সুর পরিচিত হলেও লিরিক অপরিচিত লাগছে শ্রোতাদের কাছে।

আসলে আল্লা রাখা রহমান বদলে দিয়েছেন তার গানের লিরিক। তিনি গাইছিলেন ‘কেরালা কেরালা, ডোন্ট ওরি কেরালা’। তুমুল আবেগে উল্লাসে ফেটে পড়েন শ্রোতারা। আর্থিক সহায়তার বাইরেও যে বিপন্নকে নৈতিকভাবে উজ্জীবিত করেও পাশে দাঁড়ানো যায়, তার নজির গড়লেন ৫১ বছর বয়সী এই প্রতিভাবান সঙ্গীত ব্যক্তিত্ব।

উপস্থিত শ্রোতাদের মধ্যে অনেকেই এই আবেগঘন মুহূর্তের ভিডিও তোলেন এবং শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।

বিএইচ

© Copyright 2018 - All Rights Reserved - by Jagobangla