বিবিসির লাইভে ধরা পড়ল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা (ভিডিও)

সোমবার স্থানীয় সময় সকালে ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার চালানো ক্ষেপণাস্ত্র হামলা ধরা পড়েছে বিবিসির লাইভে। মিসাইল হামলার সময় কিয়েভ থেকে লাইভ রিপোর্টিং করছিলেন সাংবাদিক হুগো বাচেগা। তিনি কথা বলার সময় বিকট আওয়াজ শুনতে পান। তখন আতঙ্কিত সাংবাদিক হুগো বাচেগা কথা বলা বাদ দিয়ে সরে পরেন এবং নিজের ক্যামেরা ক্রু নিয়ে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেন।

পরবর্তীতে নিজের অভিজ্ঞতার কথা জানান হুগো বাচেগা। তিনি বলেন, আমি বিবিসির লাইভে কথা বলছিলাম।যখন বিকট আওয়াজ শুনতে পাই তখন সেন্ট মাইকেল সোনালী মঠের দিকে তাকাই। কিয়েভের আকাশে হেলিক্প্টার বা বিমান চলাচল খুবই বিরল। ফলে আকাশ থেকে যখনই কোনো শব্দ আসে তখন সেখানে মানুষের নজর চলে যায়।

তিনি আরও বলেন, আমি ওপরের দিকে তাকাই। দেখি মিসাইলের মতো কিছু একটা। এরপর বড় ধরনের বিস্ফোরণ হয়, এরপর ধোয়া বের হয়। এটি শহরের দিনিপ্রো নদীর কাছে অবস্থিত বিখ্যাত কাচের ব্রিজের দিক থেকে আসে। মঠ থেকে খুব বেশি দূর না।

বিবিসির এ সাংবাদিক জানান, গত কয়েকদিনে কিয়েভে সবকিছু স্বাভাবিক ছিল কিন্তু সোমবারের মিসাইল হামলার পর বিষয়টি আবার পরিবর্তন হয়ে গেছে।

ক্রিমিয়া ব্রিজে হামলার জবাবে রাশিয়া সোমবার যেসব মিসাইল হামলা চালিয়েছে এরমাধ্যমে বোঝা যাচ্ছে ইউক্রেনের কোনো অঞ্চল এখন আর নিরাপদ না, যোগ করেন হুগো।

সূত্র: বিবিসি

 

ভিডিওটি দেখুন এখানে

 
© Copyright 2024 - All Rights Reserved - by Jagobangla